ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুয়েটে তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
কুয়েটে তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।

রোববার (১৩ মার্চ) দুপুরে প্রশাসনিক ভবনের সভাকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. আবু জাকির মোর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. জাহেদুল ইসলামের সঞ্চালনায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন- ইউজিসির আইএমসিটি বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, উপ-পরিচালক মোহাম্মদ মনির উল্লাহ ও প্রোগ্রামার দিজেন্দ্র চন্দ্র দাস।

কুয়েটের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য আয়োজিত তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণে ভার্চ্যুয়াল অফিস ম্যানেজমেন্ট, প্রোফাইল ব্যবস্থাপনা, ডাক আপলোড প্রক্রিয়া, ডাক ব্যবস্থাপনা, ডাক নথিতে উপস্থাপন পদ্ধতি, নথি ও পত্রজারি, নথি ব্যবস্থাপনা ও নথি মোবাইল অ্যাপের ব্যবহার ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।