ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই শিশুকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা, দুলাভাই আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
দুই শিশুকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা, দুলাভাই আটক

ঢাকা: রাজধানীর আদাবরে আগুনে পুড়িয়ে দুই শিশুকে হত্যাচেষ্টার ঘটনায় তাদের দুলাভাই আলাউদ্দিনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৬ মার্চ) দুপুরে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহেদুজ্জামান।

তিনি বলেন, আদাবর সুনিবিড় হাউজিংয়ের একটি বাসায় কেরোসিন তেল ঢেলে আগুনে পুড়িয়ে দুই শিশুকে হত্যাচেষ্টার ঘটনায় তাদের দুলা ভাই আলাউদ্দিনকে আটক করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

মঙ্গলবার (১৫ মার্চ) বোনকে মারধর ও গালিগালাজের প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে হত্যার উদ্দেশে তার শ্যালিকা মিতু ও শ্যালক বাপ্পির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন দুলাভাই আলাউদ্দিন।

সে সময় ওসি কাজী শাহেদুজ্জামান বলেন, সুনিবিড় হাউজিং এলাকায় যে দোতালা বাড়ির নিচ তলায় তাদের গায়ে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে সেটা আলাউদ্দিনের বড় স্ত্রীর বাসা। সেখানে মিতু ও বাপ্পীকে ডেকে এনে আলাউদ্দিন ক্ষিপ্ত হয়ে তাদের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। শিশু দুটির বোনের নাম মৌ, তিনি আলাউদ্দিনের দ্বিতীয় স্ত্রী।

আলাউদ্দিন প্রথম স্ত্রীকে নিয়ে সুনিবিড় হাউজিংয়ের ওই বাড়িতে থাকলেও দ্বিতীয় স্ত্রী মৌ থাকেন শেখেরটেক এলাকায়।

জানা গেছে, আলাউদ্দিন প্রথম বিয়ের কথা গোপন রেখে দ্বিতীয় বিয়ে করেন মৌকে। বিষয়টা জানাজানি হয়ে গেলে দু’পক্ষের মধ্যে ঝগড়াঝাঁটি শুরু হয়। এ কারণে প্রায়ই স্ত্রী মৌকে বকাঝকা ও মারধর করতেন আলাউদ্দিন। এর প্রতিবাদ করতো শিশু মিতু ও বাপ্পি। এ কারণে আলাউদ্দিন ক্ষিপ্ত হয়ে তাদের হত্যার উদ্দেশে শরীরে আগুন ধরিয়ে দেয় বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরের দিকে আদাবর সুনিবিড় হাউজিংয়ের সাহিন স্টার গার্মেন্টসের বিপরীত দিকের একটি দোতলা বাড়ির নিচ তলা থেকে শিশু মিতু ও তার ভাই বাপ্পিকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করে এলাকাবাসী। বাপ্পির দুই হাত দগ্ধ হলেও তার বড় বোন মিতুর মাথা থেকে পা পর্যন্ত সারা শরীরে আগুনের পোড়া ছিল। চিকিৎসকরা বলেছেন, তার ১০০ শতাংশ পুড়ে গেছে, অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন>>

>>> হত্যার উদ্দেশ্যেই দুই শিশুর গায়ে আগুন দেন দুলাভাই

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।