ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে বিশেষ কার্ডের মাধ্যমে চলবে টিসিবি’র পণ্য বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
খাগড়াছড়িতে বিশেষ কার্ডের মাধ্যমে চলবে টিসিবি’র পণ্য বিতরণ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ২০ মার্চ (রোববার) থেকে টিসিবি’র পণ্য বিতরণ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন। এবারে বিশেষ কার্ডের মাধ্যমে চলবে বিতরণ কার্যক্রম।

ইতোমধ্যে কার্ড তৈরির কাজ শেষ হয়েছে।

সদর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সদরের ৫ ইউপিতে ৮ হাজার ৫৯০ জনের তালিকা করা হয়েছে। সেই অনুযায়ী টিসিবি’র পণ্য নিতে পারবেন কার্ডধারীরা। খুব শীঘ্রই সুবিধাভোগীদের হাতে বিশেষ কার্ড তুলে দেওয়া হবে। মূলত টিসিবি’র পণ্য নেওয়ার সময় শৃঙ্খলা ফিরিয়ে আনতে উদ্যোগ নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন জানান, প্রথম পর্যায়ে সদর, গোলাবাড়ি, পেরাছড়া, কমলছড়ি ও ভাইবোনছড়াসহ পাঁচ ইউনিয়নে এ কার্যক্রম চলবে। ট্রাকসেল কার্যক্রমে প্রতি জন কার্ডধারীকে ৫৫ টাকা দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা করে ২ কেজি মশুর ডাল, ১১০ টাকা করে ২ কেজি সয়াবিন তেলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করা হবে।

নির্ধারিত দরের বাইরে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ইউএনও।

ডিলার ব্যতীত টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয় দণ্ডনীয় অপরাধ বলে সতর্ক করা হয়েছে। এদিকে, পৌর এলাকায় কবে নাগাদ ট্রাকসেল কার্যক্রম শুরু করা হবে তা নিশ্চিত করতে পারেনি খাগড়াছড়ি পৌরসভা কর্তৃপক্ষ। তবে তালিকা তৈরির কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।