ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

ব্যাগভর্তি টাকা পেয়ে কলেজছাত্র যা করলো 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
ব্যাগভর্তি টাকা পেয়ে কলেজছাত্র যা করলো 

ফেনী: ফেনীর ফুলগাজীতে রাস্তায় কুড়িয়ে পাওয়া ৬ লাখ ৪৪ হাজার টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে সততার অনন্য নজির স্থাপন করেছেন নিজাম উদ্দিন নামের এক কলেজছাত্র।  

সে উপজেলার জিএমহাট ইউনিয়নের হাজী মনির আহাম্মদ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

তার বাড়ী জি এম হাট ইউনিয়নের পূর্ব বশিকপুর গ্রামে।

জানা গেছে, সোমবার বিকালে মুন্সিরহাট বাজার থেকে বাড়ী ফেরার পথে একটি ব্যাগ রাস্তার পাশে পড়ে থাকতে দেখে সে ব্যাগটি হাতে তুলে নেয়। পরে ব্যাগটি খুলে ভেতরে ৬ লাখ ৪৪ হাজার টাকা দেখতে পায়। সে সাথে সাথে তার শিক্ষক দেবাশীষ বাবুকে ফোন দেয়। ব্যাগে ইসলামী ব্যাংকের লোগো দেখে এবং দেবাশীষ বাবুর পরামর্শে সে জিএমহাট ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় গিয়ে লোকটিকে খুঁজে বের করে কুড়িয়ে পাওয়া টাকাগুলো মালিকে ফেরত দেয়। হারানো টাকা ফেরত পেয়ে টাকার প্রকৃত মালিক তাকে উপহার হিসাবে কিছু টাকা দিতে চাইলেও সে তা গ্রহণ করেনি।  

এদিকে কলেজ ছাত্র নিজাম উদ্দিনের এমন সততায় মুগ্ধ হয়ে মঙ্গলবার দুপুরে তাকে ফুলেল শুভেচ্ছা ও পুরস্কৃত করেছেন জিএমহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকির হোসেন রতন।  

এসময় ইউনিয়ন পরিষদের সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসএইচডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।