ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনাক সভানেত্রীর উদ্যোগে শিশুরা পেল খেলার জায়গা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
পুনাক সভানেত্রীর উদ্যোগে শিশুরা পেল খেলার জায়গা পুনাক সভানেত্রীর উদ্যোগে শিশুরা পেল খেলার জায়গা।

ঢাকা: রাজারবাগ পুলিশ লাইন্স স্টাফ কোয়ার্টারে শিশুদের জন্য ‘বঙ্গবন্ধু শিশু কর্নার’ খেলার জায়গা উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা।

বুধবার (১৬ মার্চ) শিশুদের এই খেলার জায়গা উদ্বোধন করা হয়।

এ প্রসঙ্গে পুনাক সভাপতি বলেন, গত বছর পুলিশ ভবনে এক শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। তখন শিশুরা তাদের কোয়ার্টারে একটি খেলার জায়গা চেয়েছে। আমরা শিশুদের জন্য রাজারবাগ পুলিশ লাইন্স স্টাফ কোয়ার্টারে একটি পরিত্যক্ত স্থানকে ‘বঙ্গবন্ধু শিশু কর্নার’ হিসেবে শিশুদের খেলার উপযোগী করে তৈরি করতে পেরেছি।

জীশান মীর্জা বলেন, বঙ্গবন্ধুর যদি জন্ম না হতো তাহলে আমরা বাংলাদেশ পেতাম না, নিজেরা মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। আমরা পেতাম না বাংলা ভাষা, বাংলাদেশের মানচিত্র।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর মতোই শিশুদের ভালোবাসেন। তিনি বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করেছেন। তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে মানুষকে ভালোবাসতে হয়, দেশকে ভালোবাসতে হয়।

পুনাক সভানেত্রী শিশুদের সঙ্গে নিয়ে একটি কেক কাটেন। তিনি শিশুদেরকে কেক খাইয়ে দেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পুনাক শিশু-কিশোরদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে পুনাক নেতারা এবং শিশু-কিশোররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পুনাকের ক্ষুদে শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। পুনাকের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুনাক সভানেত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।