ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিয়েতনামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ভিয়েতনামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ঢাকা: ভিয়েতনামের বাংলাদেশ মিশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) জন্মবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, দোয়া, আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শনী এবং বাংলাদেশি ও ভিয়েতনামী শিশু-কিশোরদের এক বিশেষ আর্ট ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

দেশটিতে করোনা মহামারিতে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা থাকায় স্বল্প সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও ভিয়েতনামী ব্যক্তি, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গের উপস্থিতিতে দূতাবাসে জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ সকালে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচীর সূচনা করেন। দিবসটি স্মরণে আয়োজিত আলোচনা পর্বে রাষ্ট্রদূত আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন।

বক্তব্যের শুরুতে তিনি জাতির পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর বিশেষ করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতির জনকের অবিসংবাদিত নেতৃত্বের কথা সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।