ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এপ্রিল থেকে ই-নামজারির আবেদন ফি অনলাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এপ্রিল থেকে ই-নামজারির আবেদন ফি অনলাইনে ফাইল ছবি

ঢাকা: আগামী ৩১ মার্চের পরে এপ্রিলের শুরু থেকে ই-নামজারির আবেদন ফি ও নোটিশ জারি ফি সরাসরি ক্যাশের মাধ্যমে গ্রহণ না করার জন্য নির্দেশ নিয়েছে সরকার। ফলে এখন থেকে উক্ত ফি দেওয়া যাবে শুধুমাত্র অনলাইনের মাধ্যমে।

সম্প্রতি ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের ২০২১ সালের ২ নভেম্বর তারিখের ৫৫৯ নম্বর পরিপত্রে ই-নামজারির আবেদনের সময় আবশ্যিকভাবে প্রথমেই কোর্ট ফি বাবদ ২০ টাকা এবং নোটিশ জারি ফি বাবদ ৫০ টাকাসহ মোট ৭০ টাকা অনলাইনে জমা দেওয়ার নির্দেশনা রয়েছে। বর্তমানে অনলাইনের পাশাপাশি অফলাইনে অর্থাৎ সরাসরি ক্যাশের মাধ্যমে এই ফি গ্রহণ করা হচ্ছে। ফলে এ ব্যাপারে নানা ধরনের জটিলতা সৃষ্টি হচ্ছে।

পরিপত্রে আরো বলা হয়, এ জটিলতা নিরসনের লক্ষ্যে আগামী ৩১ মার্চের পরে ই-নামজারির আবেদন ফি ও নোটিশ জারি ফি বাবদ ৭০ টাকা পেমেন্ট অফলাইনে অর্থাৎ সরাসরি ক্যাশের মাধ্যমে গ্রহণ না করার জন্য নির্দেশনা দেওয়া হলো। এছাড়া আগামী ৩১ মার্চের আগে সরাসরি ক্যাশের মাধ্যমে ফি গ্রহণকরা যে সকল আবেদন প্রক্রিয়াধীন রয়েছে, সে সকল আবেদন আগামী ৩১ মের মধ্যে নিষ্পন্ন করার জন্য নির্দেশনা দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২ 
জিসিজি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।