ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রুনাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ব্রুনাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ঢাকা: ব্রুনাইয়ের বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

হাইকমিশনে বৃহস্পতিবার (১৭ মার্চ) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাতের পর জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি অসীম শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ হাইকমিশনারসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। পরে বঙ্গবন্ধুর জীবনের ওপর ভিত্তি করে নির্মিত একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ হাইকমিশনার তার বক্তব্যে বলেন, বাংলাদেশের ইতিহাসে জঘন্যতম হত্যাযজ্ঞের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে দাবিয়ে রাখা যায়নি বরং সেই চেতনা-আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি উপস্থিত সবাইকে হাইকমিশনে অবস্থিত ‘বঙ্গবন্ধু কর্নার’ প্রদর্শনের আমন্ত্রণ জানান। উপস্থিত বাংলাদেশ কমিউনিটির সব সদস্য ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করেন।

অনুষ্ঠানের আরেকটি অংশ অনলাইনে অনুষ্ঠিত হয়, যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রুনাইয়ের লেজিসলেটিভ কাউন্সিলের সদস্য ইয়াং বেরহরমাত দায়াং নিক হাফিমি বিনতি আব্দুল হাদি। আরও উপস্থিত ছিলেন- ডিপ্লোম্যাটিক কোরের ডিন ব্রুনাইয়ে ওমানের রাষ্ট্রদূত শেখ আহমেদ বিন হাশিল বিন রশিদ আল মাশকারি, রাশিয়ার রাষ্ট্রদূত ভ্লাদিমির বরিসোভিচ গঞ্চারেনকো, ইরানের রাষ্ট্রদূত হোমায়েরা রিগি এবং ভারত ও থাইল্যান্ডের চার্জ দ্য অ্যাফেয়ার্স।

অনুষ্ঠানের এ অংশে ব্রুনাইয়ে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির শিশুরা বঙ্গবন্ধুর ওপর কবিতা আবৃত্তি, গান, ছবি আঁকা ও অন্যান্য সাংস্কৃতিক পারফরম্যান্স নিয়ে দর্শকদের মন মাতান। এছাড়া ছিল ব্রুনাইয়ের প্রতিষ্ঠান লা ভিডার বিশেষভাবে সক্ষম শিশুদের চিত্রাঙ্কন, গিটার, গান ও নৃত্যসহ অন্যান্য প্রদর্শনী। ব্রুনাইয়ের দুজন শিশু গ্রাফিক নোভেল মুজিব পড়ে শোনান।

এছাড়া ব্রুনাই মিউজিক সোসাইটির শিশুদের গান ও মারিয়েটা ডেল মার-এর শিশুদের পিয়ানো বাজানো সবাইকে মুগ্ধ করে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।