ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রমজানে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য পাবে লক্ষ্মীপুরের লক্ষাধিক পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
রমজানে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য পাবে লক্ষ্মীপুরের লক্ষাধিক পরিবার

লক্ষ্মীপুর: আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের মতো লক্ষ্মীপুর জেলার প্রায় ১ লাখ ১৫ হাজার নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য সামগ্রী বিতরণ করা হবে। সুবিধাভুগী পরিবারগুলোর মধ্যে নির্ধারিত কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

রোববার (২০ মার্চ) থেকে ১৩ ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম শুরু হবে।

প্রাথমিকভাবে জেলার পাঁচটি উপজেলার মোট সাড়ে ৩২ হাজার পরিবারকে টিসিবি পণ্য ক্রয়ের সুবিধা দেওয়া হবে। পর্যায়ক্রমে বাকি সংখ্যক পরিবারগুলোকে এ সুবিধার আওতায় আনা হবে।

সুবিধাভোগীরা টিসিবির ডিলারদের নির্ধারিত গাড়ি থেকে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মশুর ডাল কেজি প্রতি ৬৫, সয়াবিন তেল কেজি প্রতি ১১০ টাকা ও ছোলা কেজি প্রতি ৫০ টাকা করে ক্রয় করতে পারবে।  

এ বিষয়ে শুক্রবার (১৮ মার্চ) লক্ষ্মীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ সময় বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে। জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ।  

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নুরে আলম, নিগার সুলতানা, প্রেসক্লাব সভাপতি হোছাইন আহম্মদ হেলাল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেলসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।  

সভায় সরকারের মহতী এ কার্যক্রম বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন ডিসি মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।