ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
রাজশাহীতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু রোববার সংবাদ সম্মেলন।

রাজশাহী: রাজশাহীতে রোববার (২০ মার্চ) থেকে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে। চিলড্রেন্স ফিল্ম সোসাইটি আয়োজনে সোমাবার (২১ মার্চ) পর্যন্ত দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে হচ্ছে।

জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে রাজশাহী বিভাগের পর্ব চলবে বলে শনিবার (১৯ মার্চ) বিকেলে রাজশাহীর একটি কনভেশন সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট ৪টি প্রদর্শনী হবে। প্রতিটি প্রদর্শনীতে একাধিক শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। উৎসবে সব প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য বিনামূল্যে প্রবেশাধিকার থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে গত ৫ মার্চ এ উৎসব শুরু হয়েছে। ৫ থেকে ১১ মার্চ ঢাকা বিভাগের উৎসব চলে। রোববার থেকে শুরু হচ্ছে রাজশাহী ও রংপুর বিভাগের উৎসব। সব শেষে হবে চট্টগ্রাম বিভাগের উৎসব। ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, বাংলাদেশ’ এবং সরকারের ইলেক্ট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ আয়োজন করেছে। স্থানীয় সংগঠক হিসেবে আয়োজনে সহায়তা করছে ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, রাজশাহী। ’

রাজশাহীতে ২০ মার্চ বেলা ১১টায় প্রদর্শিত হবে আমার বন্ধু রাশেদ, দুপুর ২টায় ভারতের মাই ফাদার সুপার হিরো, বিকেল ৪টায় রাশিয়ার সুমো কিভ ওরফে লিটল ওয়ারিয়র, সন্ধা ৬টায় ভারতের হীরক রাজার দেশে। ২১ মার্চ সকাল ১১টায় চিনের কুংফু গার্ল। এরপর দুপুর ২টা থেকে বিভিন্ন দেশের নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। পরে বিকেলে সুইজারল্যান্ডের ‘প্রতিবেশী’ এবং সন্ধ্যায় বাংলাদেশের ‘কাঁঠাল’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।  

এদিন রাজশাহী অঞ্চলের শিশুতোষ চলচ্চিত্র নির্মাতাদের আটটি চলচ্চিত্রও দেখানো হবে বিশেষ প্রদর্শনী হিসেবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিলড্রেনস ফিল্ম সোসাইটির আহ্বায়ক জাবীদ অপু, সদস্যা সচিব রমিজ হাসান প্রতীক, সমন্বয়কারী মুনিফ আরিয়ান সুখ, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন এবং ঢাকা থেকে আগত উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন, মুঈদ হাসান তড়িৎ।

এ শিশুতোষ চলচ্চিত্র উৎসবে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।