ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভার ইপিজেডে আগুন নিয়ন্ত্রণে আসেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
সাভার ইপিজেডে আগুন নিয়ন্ত্রণে আসেনি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ডিইপিজেড) একটি কারখানায় লাগা ভয়াবহ আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করতে বেড়েছে ফায়ার সার্ভিসের ইউনিট।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৯টি ইউনিট কাজ করছে।

শনিবার (১৯ মার্চ) ৭টার দিকে আশুলিয়ার ডিইপিজেডের পুরাতন জোনের 'প্যাকজার বাংলাদেশ লিমিটেড-৩ কারখানায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রাজীব বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় পুরাতন ডিইপিজেডে প্যাকজার কারখানায় অগ্নিকাণ্ডের খবর পাই। পরে আমাদের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। এসময় সাভার ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট আমাদের সঙ্গে এসে যুক্ত হয়। এখন আমাদের কাছে এটাই সবশেষ তথ্য। আগুনের ভয়াবহতা কিছুটা কমেছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও জানা যায়নি। বিস্তারিত পরে জানানো হবে।

তিনি আরও বলেন, প্যাকজার বাংলাদেশ লিমিটেড-৩ কারখানাটিতে এক্সেসরিজ তৈরি করা হতো। হ্যাংট্যাগ, লেবেল ও স্টিকার এই জাতীয়। তবে আগে এই কারখানাটি টেক্সটাইল ছিল। এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে ইপিজেড এলাকা প্রধানমন্ত্রীর কার্যালায় বেপজার অধীন হওয়ায় সেখানে সাংবাদিকদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আছে। এজন্য সব সাংবাদিক ইপিজেডের বাইরে অবস্থান করছেন।

>>> আরও পড়ুন: সাভারে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।