ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢামেক হাসপাতালে ফের আগুন আতঙ্ক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
ঢামেক হাসপাতালে ফের আগুন আতঙ্ক

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (২০ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে জরুরি বিভাগের দ্বিতীয় তলার বারান্দায় পরিত্যক্ত ময়লার স্তূপে আগুন লেগে যায়।

এ সময় আতঙ্কে রোগী ও রোগীর স্বজনদের ছোটাছুটি করে বাইরে আসতে দেখা যায়।

তবে হাসপাতালের অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে স্টাফদের সহায়তায় আগুন ছড়িয়ে পড়ার আগেই নিভিয়ে ফেলা হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিউরো সার্জারি ওয়ার্ডের পেছনে ময়লার স্তূপ ছিল। আগুনে ময়লার স্তূপের পাশে থাকা পরিত্যক্ত পানির ট্যাংকের অর্ধেক ও একটি চেয়ার পুড়ে গেছে। এছাড়া ওয়ার্ড জুড়ে ধোয়ার সৃষ্টি হয়।

নিউরো সার্জারি ওয়ার্ডের মাস্টার আবুল হোসেন বলেন, বারান্দায় ময়লার স্তূপ ছিল। ধারণা করা হচ্ছে, কেউ বাথরুমে ঢুকে সিগারেট খেয়ে ফিল্টার ময়লার স্তূপে ফেলেছে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটেছে।

তবে নাম প্রকাশ করতে অনিচ্ছুক বেশ কয়েকজন জানান, ঢামেক হাসপাতালে প্রায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর মধ্যে বেশিরভাগ অগ্নিকাণ্ড ময়লার স্তূপ থেকে ঘটেছে। অথচ এই ময়লার স্তূপ পরিষ্কার করার জন্য বারবার তাগাদা দিলেও উদ্যোগ নেওয়া হয়নি।

তারা জানান, ঢামেক হাসপাতালের তিনটি ভবনে বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। গত বছরের মার্চে নতুন ভবনে আইসিইউতে আগুন লেগে যায়। সে সময় আইসিইউর রোগীদের অন্য ওয়ার্ডে নিতে গিয়ে কয়েক জনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এজেডএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।