ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কম দামে পণ্য পেয়ে সন্তোষ ক্রেতাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
কম দামে পণ্য পেয়ে সন্তোষ ক্রেতাদের

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর নির্দেশনায় রমজান মাসের আগে ও রমজানের মধ্যে ২ লাখ ১ হাজার ৪২০টি পরিবারকে টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। স্বল্পমূল্যে পণ্য পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতারা।

রোববার (২০ মার্চ) সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে নারায়ণগঞ্জের ফতুল্লার দাপা ইদ্রাকপুরের স্টেশন রোডের হক স্টিল মিলসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

পরে সেখান থেকে পঞ্চবটী এলাকার শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে টিসিবির পণ্যসামগ্রী বিক্রি কার্যক্রমের সূচনা করা হয়।

কার্যক্রমের প্রথম দিনে স্বল্পমূল্যে পণ্য পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতারা। তারা জানান, বাজারের থেকে অনেক কমে তারা পণ্য পেয়েছেন।

টিসিবির পণ্য নিতে আসা ষাটোর্ধ্ব সামসুন্নাহার বলেন, এই বয়সে এখানে এসে লাইন ধরেছি, এই গরমে। কিছু করার নাই, বাজারে অনেক বেশি দাম। এখান থেকে কমে পাচ্ছি। তেল কিনে লাভ হলো, অনেক বেশি দামে বাজার থেকে কিনতে হতো। এভাবে সবসময় বিক্রি করলে আরও ভালো হয়। সব পণ্য এভাবে বিক্রি করলে আমরা ভালোভাবে খেয়েপড়ে বাঁচতে পারবো।

আসন্ন রমজান উপলক্ষে এক কোটির বেশি পরিবারকে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহের অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলায় ২ লাখ ১ হাজার ৪২০টি পরিবারকে ভর্তুকি মুল্যে চিনি, তেল, ছোলা ও ডাল সরবরাহ করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি তপন কান্তি ঘোষ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারা দেশে প্রায় এক কোটি নিম্ন আয়ের মানুষের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু হলো। রমজানে আমাদের দ্বিতীয় পর্যায়ের মালামাল বিক্রি শুরু হবে।

তিনি বলেন, আজ তিনটি পণ্য দেওয়া হচ্ছে। চিনি ও মসুর ডাল দুই কেজি, তেল দুই লিটার। সারা বাংলাদেশে আজ থেকে প্রথম পর্যায়ে এই কর্মসূচি শুরু হলো। আগামী ৩১ তারিখের মধ্যে সারা দেশে এক কোটি পরিবারের মধ্যে পণ্যগুলো দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।