ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিসিবির পণ্য নিয়ে যেন কৃত্রিম সংকট সৃষ্টি না করা হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
টিসিবির পণ্য নিয়ে যেন কৃত্রিম সংকট সৃষ্টি না করা হয়

দিনাজপুর: টিসিবির পণ্য যেন কৃত্রিম সংকট সৃষ্টি করে উপকারভোগীদের সমস্যায় না ফেলা হয় সেজন্য ব্যবসায়ীদের নির্দেশ দিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
 
রোববার (২০ মার্চ) সকালে দিনাজপুর চেহেলগাজী উচ্চ বিদ্যালয়ে স্বল্প আয়ের মানুষের মাঝে টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, কৃত্রিম সংকট সৃষ্টি করে যেন ভোক্তাদের সমস্যায় না ফেলে সেজন্য ব্যবসায়ীদের বলা হয়েছে। বর্তমান সরকার জনমানুষের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় চেষ্টা চালিয়ে যাচ্ছেন কিভাবে সাধারণ মানুষ ও গরীব-দুঃখীদের মানুষের মুখে হাসি ফোটানো যায়। আমরা ইতোমধ্যেই মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। যা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শীতা ও নিরলস পরিশ্রমের মাধ্যমে। চাহিদার ভিত্তিতে উপকারভোগীদের সংখ্যা আরও বাড়াতে হবে।

তিনি আরো বলেন, সরকার সারাদেশে স্বল্প আয়ের এক কোটি মানুষের মধ্যে স্বল্পমূল্যে টিসিবি’র পণ্য বিক্রয়ের কার্যক্রম গ্রহণ করেছে। এই কার্যক্রমের অংশ হিসেবে দিনাজপুর জেলায় ৩ লাখ ৩২ হাজার ৬৫৮ জন স্বল্প আয়ের ব্যক্তির মধ্যে মসুর ডাল, চিনি, সয়াবিন তেল বিক্রয় কার্যক্রম শুরু হলো।

এ সময় দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, কোতয়ালী থানার ওসি মোজাফফর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, প্রতি ভোক্তাকে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল বিতরণ করা হবে যার মূল্য ধরা হয়েছে ৪৬০ টাকা। দিনাজপুরে প্রথম দিন ২৭ হাজার ৬৩১ জনের মাঝে বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। জেলায় ইউনিয়ন পর্যায়ে উপকারভোগীর সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৬৭৯ জন এবং পৌরসভা পর্যায়ে উপকারভোগীর সংখ্যা ২১ হাজার ৪৭৪ জন। এছাড়াও আড়াই হাজার টাকা করে প্রনোদনাপ্রাপ্ত (টিসিবি হতে প্রদত্ত তালিকা অনুযায়ী) উপকারভোগীর সংখ্যা ৫৫ হাজার ৫০৫ জন। জেলায় মোট গোডাউন সংখ্যা ৩টি এবং ডিলার সংখ্যা ২৫ জন।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।