ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাতারকে আরও এলএনজি সরবরাহের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
কাতারকে  আরও এলএনজি সরবরাহের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

ঢাকা: বাংলাদেশে আরও তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহের জন্য কাতারের প্রতি অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রোববার (২০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি সৌজন্য সাক্ষাৎ করতে আসলে এই অনুরোধ করেন তিনি।

সাক্ষাতকালে পররাষ্ট্রমন্ত্রী কাতারের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। কাতারের রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে কাতার সরকারের আগ্রহ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।


রাষ্ট্রদূত স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অব্যাহত আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী কাতারে বিপুল সংখ্যক বাংলাদেশি কর্মীকে মানসম্মত বেতন প্রদান ও কাজের পরিবেশ বাড়ানোর জন্য দেশটির সরকারকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূতকে তিনি জানান, কাতারের আমিরের বাংলাদেশ সফরের অপেক্ষা করছি আমরা। একটি সুবিধাজনক সময়ে কাতারের আমিরকে বাংলাদেশ সফরের ব্যবস্থা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান মন্ত্রী।

তিনি বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন এবং আশা প্রকাশ করেন, তার মেয়াদে দুই দেশের মধ্যে বিশেষ করে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে।

মন্ত্রী বাংলাদেশে আরও এলএনজি সরবরাহের জন্য কাতারের রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। পাশাপাশি কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য পারিবারিক ভিসা সহজতর করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।

মন্ত্রী আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করার জন্য কাতার সরকারের প্রশংসা এবং ২০২২ সালে ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য দেশটির প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ২০ মার্চ, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।