ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে র‌্যাব পরিচয়ে সাড়ে তিন লাখ টাকা ছিনতাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
ফরিদপুরে র‌্যাব পরিচয়ে সাড়ে তিন লাখ টাকা ছিনতাই

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় র‌্যাব পরিচয়ে হাতকড়া পরিয়ে মাইক্রোবাসে তুলে নিয়ে এক প্রবাসীর সাড়ে তিন লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

রোববার (২০ মার্চ) ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার কৈডুবি সদরদী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার মক্রমপুট্টি এলাকার বাসিন্দা মো. নুর আলম ভাঙ্গা উপজেলা সদর বাজারের ইসলামি ব্যাংক থেকে সিঙ্গাপুর প্রবাসী মিরাজুল ইসলামের পাঠানো সাড়ে তিন লাখ টাকা উত্তোলন করেন। টাকা তুলে ভ্যানে করে বাড়ি যাওয়ার সময় ঢাকা-বরিশাল মহাসড়কের কৈডুবি সদরদী এলাকায় র‌্যাব পরিচয়ে নুর আলমের গতিরোধ করে। ভ্যান থেকে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।  

পরে নুর আলমকে মারধর করে তার কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। হাতে একশ টাকা ধরিয়ে দিয়ে মাদারীপুরের রাজৈরে নামিয়ে দেয়। সিঙ্গাপুর প্রবাসী মিরাজুল ইসলামের বাড়িতে ভাড়া থাকেন নুর আলম। সম্পর্কে তারা মালিক ও ভাড়াটিয়া।

এ ব্যাপারে উপজেলার ঘারুয়া গ্রামের বাসিন্দা ভ্যানচালক ইদ্রিস শেখ বলেন, রোববার সকালে কৈডুবি সদরদী গ্রামের সাহানা ফকিরের বাড়ি সামনে এ ঘটনা ঘটে। ওই স্থানে পৌঁছানোর পর হঠাৎ সাদা পোশাকের কিছু লোক একটি প্রাইভেটকার নিয়ে ভ্যানের গতিরোধ করে। তারা আমার ভ্যানের যাত্রী নুর আলমকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়।  

এ বিষয়ে নুর আলম বলেন, আমি ব্যাংক থেকে টাকাগুলো উত্তোলন করে বাড়ি ফিরছিলাম। ওই স্থানে পৌঁছালে আমাদের ভ্যানের গতিরোধ করে আমার হাতে হাতকড়া পরিয়ে মাইক্রোবাসে ওঠায়। পরে আমাকে বেধড়ক মারধর করে টাকাগুলো ছিনিয়ে নেয়। রাজৈর এলাকায় এসে ফোনের সিমকার্ড রেখে আমাকে নামিয়ে দেয়।  

তিনি আরও বলেন, মাইক্রোবাসটির নাম্বার ঢাকা মেট্রো-২৩৪৯৩৮। তাদের মাথায় র‌্যাবের মতো কালো কাপড় বাঁধা ছিল। এছাড়া তাদের কাছে বন্দুক, লাঠি ও ওয়াকিটকি ছিল।  

এ বিষয়ে ভাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা বলেন, ঢাকা-বরিশাল মহাসড়কে র‌্যাবের পোশাকধারী পরিচয়ে টাকা ছিনতাইয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।