ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘এতো সস্তায় তেল-চিনি-ডাইল পামো হামরা ভাবিবার পাইছি না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
‘এতো সস্তায় তেল-চিনি-ডাইল পামো হামরা ভাবিবার পাইছি না’

নীলফামারী: ‘সরকার এতো সস্তায় তেল, ডাইল, চিনি দিবে হামরা ভাবিবার পাইছি না। মঙ্গা বাজারে এইলা পায়া হামার বড্ড উপকার হইছে ব্যাহে।

’ এসব কথা জানান নীলফামারীর সৈয়দপুরের বাঙালিপুর ইউনিয়নের লক্ষণপুর স্কুল ও কলেজ এবং ইউনিয়ন পরিষদের টিসিবি পণ্য নিতে আসা উপকারভোগীরা।  

রোববার (২০) মার্চে প্রথম দফায় জেলার সৈয়দপুরে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ দুটি কেন্দ্রে গৃহবধূ তাহমিনা বেগম (৫৬), পাঠানপাড়ার আব্দুল জব্বার (৬০) ও বয়েতপাড়ার ফুলজান বিবি জানান, ‘স্লিপ দেখার সঙ্গে সঙ্গে প্যাকেট করা মাল সাটাও সাটাও করে দেয়ছে। এইলা মাল পায়া হামরা গরীব মানুষের খুব উপকার হইছে। ’

সৈয়দপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন বাংলানিউজকে জানান, উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রথম বাঙালিপুর ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। তদারকি কর্মকর্তার উপস্থিতিতে ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এসব পণ্য বিতরণ করা হয়।

নীলফামারী জেলার ১ লাখ ৫৬ হাজার ৪৭১টি ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। রোববার (২০ মার্চ) বেলা ১১টায় জেলা সদরের রামগঞ্জ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। একই সঙ্গে জেলার ৬ উপজেলার ১৮টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ছাদেক আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, টুপামারী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির প্রমুখ।
 
জেলা প্রশাসক জানান, ২০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে প্রতি লিটার তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রথম দফায় ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবে কার্ডধারীরা।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।