ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ আদালতে নথি চুরির ঘটনা তদন্তে কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
সিরাজগঞ্জ আদালতে নথি চুরির ঘটনা তদন্তে কমিটি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ আদালতের ভিপি কৌশুলীদের কক্ষের ৬০০ নথি চুরির ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেনকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মদ এ তদন্ত কমিটি গঠন করেন।

এ কমিটির সদস্য সচিব করা হয়েছে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (রাজস্ব ভিপি সেল শাখা) মো. মাসুদ হোসেনকে।  

অন্য দুই সদস্য হলেন- জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাশুকাতে রাব্বি ও সহকারী কমিশনার (আরএম শাখা) রেদোয়ান হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুরের দিকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এর আগে শনি ও রোববার (২০, ২১ মার্চ) পর পর দু’রাতে সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি (ভেস্টেট প্রোপার্টি-অর্পিত সম্পত্তি) কৌশুলীদের কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমিরাতে রাখা অন্তত ৬০০ মামলার কোর্ট ফাইল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এছাড়াও বেশ কিছু পুরাতন ডায়েরিও গায়েব হয়েছে। এরপর সোমবার (২২ মার্চ) দিনগত রাত সাড়ে ১২টার দিকে আবারও চুরির চেষ্টা করা হয়।

>> সিরাজগঞ্জ আদালতে ফের নথি চুরির চেষ্টা

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।