ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রংপুরে ২০ লাখ টাকার নকল সার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
রংপুরে ২০ লাখ টাকার নকল সার জব্দ

রংপুর: রংপুরে নকল সার জিপসাম তৈরি কারখানায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকার মালামাল জব্দ করেছে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ।  

বুধবার (২৩ মার্চ) দুপুরের দিকে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাজ্জাদ হোসেন।

 

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে রংপুর তাজহাট থানার আনসারী মোড় সংলগ্ন ‘ভাবনা চক পাউডার মিল’ নামে নকল জিপসাম তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

অভিযানকালে, অনুমোদনহীন কারখানা, ফর্মুলা ছাড়া সার উৎপাদন, কাঁচামাল কেনার বৈধ কাগজপত্র ও কেমিস্ট না থাকা এবং কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা না থাকার অপরাধে নকল জিপসাম ও তৈরি উপকরণসহ আনুমানিক ২০ লাখ টাকার মালামাল জব্দ করা হয়। একই সঙ্গে ‘সার ব্যবস্থাপনা আইন ২০০৬’ এর ১৭ ধারায় কারখানার পরিচালক নুরপুর এলাকার মৃত আবেদ আলীর ছেলে জিল্লুর রহমানকে (৪০) ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড এবং ত্রুটি সংশোধন না করা পর্যন্ত সব ধরনের উৎপাদন বন্ধের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ তাকী তাজওয়ার।

অভিযান বিষয়ে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, মহানগরী এলাকার সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।