ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শতভাগ স্বচ্ছতায় পুলিশে নিয়োগ পেলেন ৪৩ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
শতভাগ স্বচ্ছতায় পুলিশে নিয়োগ পেলেন ৪৩ জন

পটুয়াখালী: বাংলাদেশের পুলিশে প্রবর্তিত নিয়মে অনলাইন পদ্ধতিতে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে শারিরীক যোগ্যতা সম্পন্ন এবং মেধাবীদের বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পটুয়াখালী জেলায় এ দফায় ৪৩ জন প্রার্থী নিয়োগ পেয়েছেন।

শতভাগ স্বচ্ছতা এবং যোগ্যতার ভিত্তিতে মেধাবীরা চাকরি পেয়ে খুশি চাকরি প্রার্থী ও তাদের পরিবার।

মঙ্গলবার (২৯ মার্চ) রাতে পটুয়াখালী পুলিশ লাইন্স মাঠে চাকরি প্রত্যাশীদের উপস্থিতে একে একে ঘোষণা করা হয় ৪৩ জনের নাম। নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত ৪৩ জনকে ফুলেল শুভেচ্ছা জানায় জেলা পুলিশ।

বাংলাদেশ পুলিশ এ বছরের নিয়োগে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। যে কারণে মেধাবী এবং শারিরিক যোগ্যতা সম্পন্ন ছেলে মেয়েরা নিয়োগ পেয়েছে। তাইতো ছেলে-মেয়ের সাফল্যে এখন খুশি এসব পরিবারের সদস্যরা।

নিয়োগ পাওয়া সদস্যরা বাংলানিউজকে জানান, তারা সকলেই দেশের কল্যাণে কাজ করবেন। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জল করার পাশপাশি তারা মানবিক পুলিশ হিসেবে নিজেদের গড়ে তুলতে চান।

পটুয়াখালী জেলা পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, বাংলাদেশ পুলিশের আইকন আইজিপি ড. বেনজির আহম্মেদের প্রচেষ্টায় নতুন এই নিয়াগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেক প্রার্থীকে ফিজিক্যাল মোট সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে। পরবর্তীকালে তারা লিখিত পরীক্ষায় অংশ নেন। আর লিখিত পরীক্ষার খাতা পুলিশ হেডকোয়াটার বিশেষ কোডিং এর মাধ্যমে নিরীক্ষা করেছে। আর সর্বশেষ ভাইবা শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, এ নিয়োগ প্রক্রিয়ায় মোট ২৫০৮ জন আবেদন করেন এদের মধ্য থেকে পিইটি টেস্টে অংশ নেয় ১৫০৬ তা থেকে লিখিত পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পায় ৫১১ জন, এদের মধ্য থেকে উত্তীর্ণ ১৩৮ জনের ভাইবা শেষে চুড়ান্তভাবে ৪৩ জন নির্বাচিত হন। এছাড়া বিভিন্ন কোটার বিপরীতে আরও ৮ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।