ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে শিক্ষার্থীদের সেলাই মেশিন দিল বসুন্ধরা গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
গাজীপুরে শিক্ষার্থীদের সেলাই মেশিন দিল বসুন্ধরা গ্রুপ

গাজীপুর: সেলাইয়ের কাজ জানলেও তাদের ছিল না সেলাই মেশিন। সেইসব নারীদের পাশে সেলাই মেশিন উপহার নিয়ে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

বুধবার (৩০ মার্চ) দুপুরে ১৭ শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে সেলাই মেশিন। সেলাই না জানায় সায়মা নামে একজনকে দেওয়া হয়েছে মাসিক শিক্ষা বৃত্তি। এছাড়াও চলাফেরায় অক্ষম দুই অসহায় বৃদ্ধাকে দেওয়া হয়েছে হুইল চেয়ার।

গাজীপুর শহরের মনির’স লাইনিং সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এসব উপহার তুলে দেয় গাজীপুর শুভসংঘ।

শিক্ষা বৃত্তি পাওয়ায় শিক্ষার্থী সায়মার মা হালিমা খাতুন কৃতজ্ঞতা প্রকাশ করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের জন্য দোয়া করেন।

সেলাই মেশিন উপহার পাওয়া শশী আনন্দে কেঁদে বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘকে ধন্যবাদ দিয়ে জানান, মাত্র একটি গাভির দুধ বিক্রির টাকায় কোনো রকমে টেনেটুনে চলতো তাদের মা-মেয়ের সংসার। গোখাদ্যের দাম বৃদ্ধি পাওয়ায় কিছুদিন ধরে তার পড়ালেখার খরচের ওপর চাপ পড়েছিল। এ নিয়ে দুশ্চিন্তায় থাকতে হতো। সেলাই মেশিন থেকে আয়ের টাকা দুশ্চিন্তা থেকে রক্ষা করবে।

হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা ৮০ বছরের বিধবা তরুবালা বলেন, ভগবান বসুন্ধরার মালিককে দীর্ঘজীবী করুন। তিনি গরিবের বন্ধু।

সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের গাজীপুরের উপ-পরিচালক মো. হারুন অর রশিদ। এছাড়াও বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মনির হোসেন, শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় শুভসংঘের প্রচার ও প্রকাশনা সম্পাদক রানা মিত্র, গাজীপুর শুভসংঘের সভাপতি মো. ইমরান হোসেন, সাধারণ সম্পাদক মাইনউদ্দিন হিশাম, সদস্য রিয়াজ, সানজিদা উমরা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।