ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোটি টাকার চোরাই কাপড়সহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
কোটি টাকার চোরাই কাপড়সহ আটক ১

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত ৩ হাজার ৮৬৫ পিস ভারতীয় শাড়ি, ১ হাজার ২২০ পিস থ্রি-পিস, ১১০ পিস লেহেঙ্গা, ৬ রুল থান কাপড়সহ মো. রবিউল আলম (৩৫) নামে এক চোরাকারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

উদ্ধারকৃত ভারতীয় কাপড়ের আনুমানিক মূল্য ১ কোটি ১ লাখ ৭০ হাজার টাকা।

এ সময় শাড়িকাপড় পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি কতিপয় ব্যক্তি সীমান্তবর্তী দেশ ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাইকৃত ভারতীয় শাড়িকাপড়সহ একটি কাভার্ডভ্যানযোগে বিক্রির উদ্দেশে কুমিল্লা থেকে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে।  

র‌্যাব ফেনী ক্যাম্পের একটি দল গত বুধবার রাতে মহাসড়কের রামপুর এলাকায় মিলনের গ্যারেজের সামনে ফাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে কাভার্ড ভ্যানসহ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বিজয়করা গ্রামের আব্দুল জলিলের ছেলে মো. রবিউল আলমকে আটক করে।  

আটক রবিউলকে জিজ্ঞাসাবাদ ও কাভার্ড ভ্যান তল্লাশি করে চোরাইকৃত ৩ হাজার ৮৬৫ পিস ভারতীয় শাড়ি, ১ হাজার ২২০ পিস থ্রি-পিস, ১১০ পিস লেহেঙ্গা, ৬ রুল থান কাপড় উদ্ধার করা হয়। এ সময় কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়।  

ফেনীস্থ র‍্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল জাবের ইমরান জানান, আটক রবিউল ও উদ্ধারকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।