ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গৃহহীন ৯ পরিবারকে বাড়ি করে দিল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
ফরিদপুরে গৃহহীন ৯ পরিবারকে বাড়ি করে দিল পুলিশ

ফরিদপুর: মুজিববর্ষ উপলক্ষে জেলা পুলিশের সহযোগিতায় নির্মিত উপহার হিসেবে ফরিদপুরের নয় উপজেলায় গৃহহীন নয় হতদরিদ্র পরিবার পেয়েছেন জমিসহ ঘর।  

রোববার (১০ এপ্রিল) বেলা ১১টার দিকে গণভবন থেকে সারাদেশে ভার্চ্যুয়ালি (ভিডিও কনফারেন্স) সরাসরি যুক্ত হয়ে এসব ঘর হস্তান্তর প্রক্রিয়া উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

একই সময় ফরিদপুর জেলার প্রতিটি থানায় স্থাপিত পুলিশ, নারী, শিশু, বয়ষ্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন তিনি।  

ফরিদপুর পুলিশ লাইন্স মিলনায়তনে স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশসহ সাংবাদিকরা এ ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন এবং দোয়া অনুষ্ঠানে অংশ নেন।



ফরিদপুর জেলা পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের সহযোগিতায় ফরিদপুরের নয়টি উপজেলায় একটি করে ভূমি ও আশ্রয়হীনদের মধ্যে প্রায় তিন শতক ভূমিসহ নয়টি ঘরের চাবি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পরপরই হস্তান্তর করা হয়। প্রতিটি ঘর দুই শতক ভূমির ওপর নির্মাণ করা হয়েছে, যার মধ্যে দু’টি বেড একটি ডাইনিং ও একটি বারান্দা রয়েছে।  

টিনশেড দালানগুলো দেখতে দৃষ্টিনন্দন। মুজিববর্ষ উপলক্ষে অসহায় গৃহহীন মানুষদের ঘর উপহার দিতে পেরে ফরিদপুর জেলা পুলিশ নিজেদের গর্বিত মনে করছে।  

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা বাংলানিউজকে বলেন, ফরিদপুরের নয়টি উপজেলায় হতদরিদ্র নয় পরিবারকে ঘর দেওয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে এ ঘরগুলো নির্মাণ করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।