ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দরপত্র বিজ্ঞপ্তি ছাড়াই এডিপির অর্থ ব্যয় করলেন কাজিপুর পৌর মেয়র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
দরপত্র বিজ্ঞপ্তি ছাড়াই এডিপির অর্থ ব্যয় করলেন কাজিপুর পৌর মেয়র 

সিরাজগঞ্জ: দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ ছাড়াই বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বরাদ্দকৃত অর্থ ব্যয়ের অভিযোগ উঠেছে সিরাজগঞ্জের কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদারের বিরুদ্ধে।  

দুই অর্থবছরের তিনটি কিস্তির বরাদ্দকৃত প্রায় ৮০ লাখ টাকা মেয়র ইচ্ছে মতো ব্যয় করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

 

খোঁজ নিয়ে জানা যায়, বার্ষিক উন্নয়ন বাজেটের সাধারণ/নিয়মিত থোক উপ-খাতে কাজিপুর পৌরসভার অনুকূলে ২০২০-২১ অর্থবছরে তৃতীয় ও চতুর্থ কিস্তিতে ২৭ লাখ ৩০ হাজার টাকা, ২০২১-২২ অর্থবছরে প্রথম ও দ্বিতীয় কিস্তিতে ৩৫ লাখ এবং একই অর্থবছরের তৃতীয় কিস্তিতে ১৭ লাখ ৫০ হাজার টাকা ছাড় করা হয়। বিধি অনুযায়ী পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ ও অনলাইনে ই-টেন্ডারের (ইজিপি) মাধ্যমে দরপত্র আহ্বান করে এডিপির অর্থ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিপরীতে বরাদ্দ দেওয়ার কথা থাকলেও মেয়র সেটা করেননি।  

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, পত্রিকায় টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করলে প্রকল্পের গোপনীয়তা জনসম্মুখে প্রকাশ পাবে। এ কারণে তিনি পত্রিকায় বিজ্ঞপ্তি ও ইজিপি টেন্ডার নোটিশ না দিয়ে প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজশে তিনটি প্রকল্পের বরাদ্দকৃত সব অর্থ আত্মসাৎ করেছেন।

এসব বিষয়ে জানতে চাইলে কাজিপুর পৌরসভার মেয়র আব্দুল হান্নান পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ বা অনলাইন টেন্ডার (ইজিপি) আহ্বান না করার কথা স্বীকার করে বলেন, আমরা পৌরসভার কাউন্সিলরদের সঙ্গে নিয়ে মিটিং ও রেজুলেশন করে এডিপির বরাদ্দকৃত অর্থ উন্নয়ন কাজে ব্যয় করেছি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী বলেন, পৌরসভার এডিপির কোনো প্রকল্প দেখার এখতিয়ার আমাদের নেই। এ বিষয়ে মন্তব্য করারও কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ