ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোচাগঞ্জে প্রতিবন্ধী দম্পতিকে বসুন্ধরার খাদ্য সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
বোচাগঞ্জে প্রতিবন্ধী দম্পতিকে বসুন্ধরার খাদ্য সহায়তা

দিনাজপুর: 'অনেকগুলা খাবার, এইলা হামার ১৫/২০ দিন চলি যাবি। এই কটা দিন অজা (রোজা) থাকি মানুষটাক আর মাইনষের বাড়ি ভিক্ষা করিবা যাবা হবি নাই।

এত অভাবত বসুন্ধরা গ্রুপ হামাক এতুলা (এতগুলো) খাবার দিলি। ইফতার করি নামাজ পড়ি হাত তুলি দোআ করিম, যেন আল্লাহ ওমারঘরে (ওনাদের) ভালো করে। ’

বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে এভাবেই কথাগুলো বলছিলেন দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৃষ্টি প্রতিবন্ধী তাসলিমা বেগম (৪১)। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরের (আশ্রয়ণ-২ প্রকল্পের জয়বাংলা পল্লী) বাসিন্দা এ দম্পতি।

অভাব অনটনের সংসার তাসলিমা বেগমের। তার স্বামী আছিরুল ইসলামও একজন শারীরিক প্রতিবন্ধী। আর টাইফয়েডে আক্রান্ত হয়ে দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছেন তাসলিমা। পাঁচ মেয়ে ও দুই ছেলে নিয়ে নয়জনের সংসার তাদের। শারীরিক প্রতিবন্ধী আছিরুল ভিক্ষা করে সংসার চালান।

দৃষ্টি প্রতিবন্ধী তাসলিমা ও শারীরিক প্রতিবন্ধী আছিরুল ইসলাম দম্পতি বোচাগঞ্জ উপজেলার ৫ নম্বর ছাতইল ইউনিয়নের তেতেড়া জয়বাংলা পল্লীর বাসিন্দা।

তাসলিমা ও তার পরিবারের সদস্যদের জন্য বসুন্ধরা গ্রুপের সহায়তায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর জেলা শাখার বন্ধুরা। আগে থেকে কিছু না জানায়, মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে বাড়িতে সবাইকে ঢুকতে দেখে একচু হকচকিয়ে যান তাসলিমা ও আছিরুল ইসলাম দম্পতি। এসময় শুভসংঘ বন্ধুদের সবার হাতে ছিল খাদ্য সামগ্রী। এতকিছু তাদের জন্য আনা হয়েছে সেটা বিশ্বাস করতে পারছিলেন না হতদরিদ্র পরিবারের সদস্যরা।  

কালের কণ্ঠ শুভসংঘের দিনাজপুর জেলা শাখার সভাপতি রাসেল ইসলামকে আগে থেকে চেনায় তারা বুঝতে পারেন যে তাদের খাদ্য সহায়তা করতেই শুভসংঘের বন্ধুদের আগমন।  

বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা চাল, তেল, পেঁয়াজ, ডাল, ছোলা, খেজুর, রসুন, আদা, লবণ, হলুদ, মরিচ, মসলা, মিষ্টি কুমড়া, আলু, মুড়ি, চিনি, সেমাইসহ বিভিন্ন খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

এসময় কালের কণ্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. রাসেল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন পারভেজ, দপ্তর সম্পাদক ইয়াছির আরাফাত রাফি, বোচাগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা বিধান চক্রবর্তী শুভ, বোচাগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক শাহনেওয়াজ সৌরভসহ অনেকে উপস্থিত ছিলেন।  

এ বিষয়ে কালের কণ্ঠ শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাহবুব আলম বলেন, দৃষ্টি প্রতিবন্ধী তাসলিমা ও শারীরিক প্রতিবন্ধী তার স্বামী আছিরুল ইসলাম পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বসুন্ধরা গ্রুপ শুভসংঘের মাধ্যমে দিনাজপুরসহ দেশের বিভিন্ন জেলায় অসংখ্য অসহায়, দিনমজুর, দরিদ্র, শিক্ষার্থী ও শীতার্তদের শীতবস্ত্র, খাদ্য সামগ্রী ও শিক্ষা উপকরণ দিয়ে সহায়তা করে আসছে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।