ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফ্রিফায়ার গেমসের আইডি কেন্দ্র করে খুন হন রাকিবুল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
ফ্রিফায়ার গেমসের আইডি কেন্দ্র করে খুন হন রাকিবুল  রাকিবুল

ঢাকা: রাজধানীর কদমতলী এলাকায় ফ্রিফায়ার গেমসের আইডি বিক্রয়ের কেন্দ্র  করে কলেজছাত্র রাকিবুলকে হত্যা করা হয়। মামলার রহস্য উদঘাটন করাসহ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই আপন ভাইকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কদমতলী থানা পুলিশ।

নিহত রাকিবুল শহীদ সোহরাওয়ার্দী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। গ্রেফতাররা হলেন মো. রবিন ও রাসেল।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরের দিকে এই তথ্য নিশ্চিত করেন কদমতলী থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা। তিনি জানান, ১৫ এপ্রিল সকালে কদমতলী  মিনাবাগ ২ নম্বর গলির পরিত্যক্ত ময়লার মধ্যে ১৯২০ বছরের অজ্ঞাতনামা একজনের মরদেহ পাওয়া যায়। কদমতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহের পরিচয় শনাক্ত করে নিহতর আত্মীয়-স্বজনদের জানায়। সেখানে রাকিবুলের স্বজনরা এসে  পরিচয় শনাক্ত করেন। পরে নিহতর বাবা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা তদন্তকালে তথ্য-প্রযুক্তির সহায়তায় এ ঘটনায় জড়িত অভিযুক্তদের শনাক্ত করা হয়। শনিবার (১৬ এপ্রিল) শরীয়তপুর ভেদরগঞ্জ এলাকা থেকে হত্যা মামলার মূল আসামি রবিনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য মতে ওই দিনই কদমতলী থানা এলাকা থেকে তার আপন ছোট ভাই রাসেলকে গ্রেফতার করা হয়।

 তিনি আরো বলেন, অভিযুক্ত রবিন ইন্টারনেট সংযোগকারী প্রতিষ্ঠানে চাকরি করতেন। অভিযুক্ত রবিন ও রাকিবুল মোবাইলে ফ্রিফায়ার গেমে আসক্ত ছিলেন। রবিনের স্মার্ট ফোন না থাকায় তার আইডি রকিবুলকে ৮ হাজার টাকায় বিক্রি করে দিতে বলেন। কিন্তু  রাকিবুল আইডিটি বিক্রি না করে রবিনের আইডি ব্যবহার করে নিজেই খেলতে থাকেন।

১৪ এপ্রিল  দুপুরের দিকে রাকিবুল কদমতলী মিনাবাগ এলাকায় রবিনদের বাসায় তার সঙ্গে দেখা করতে যান। তখন রবিন দেখতে পান  রাকিবুল তার আইডিটি ব্যবহার করে গেম খেলছেন।

এতে রবিন উত্তেজিত হয়ে  রাকিবুলকে ড্রয়ার থেকে ইন্টারনেটের তার বের করে পেছন থেকে আচমকা গলায় পেঁচিয়ে হেঁচকা টান দেন। এতে রাকিবুল খাটের ওপর ঢলে পড়েন। পরে রবিন রাকিবুলের পিঠের ওপরে বসে তার গলায় তার পেঁচিয়ে শ্বাসরোধে মৃত্যু নিশ্চিত করেন। রাকিবুলের মরদেহ বাসার ওয়ারড্রোবে লুকিয়ে রাখেন রবিন। রাতে  রবিন তার ছোট ভাই রাসেলকে ঘটনাটি জানান। পরে দুই ভাই রাকিবুলের মরদেহ ওয়ারড্রোব থেকে বের করে বাসার ছাদে ওঠায় ও উত্তর পাশের টিনসেড বাড়ির চালের ওপর দিয়ে নিয়ে খালি ময়লার ভাগাড়ে ফেলে দেন। গ্রেফতারদের কদমতলী থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শহীদ সোহরাওয়ার্দীর কলেজ ছাত্রকে শ্বাসরোধে হত্যা 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এজেডএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।