ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাউবোর জমি দখলে নিতে মেম্বারের অবৈধ কাজ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
পাউবোর জমি দখলে নিতে মেম্বারের অবৈধ কাজ!

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের হাজীমারা স্লুইচ গেট সংলগ্ন স্থানে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৮ শতাংশ জমি দখল করে মাটি ভরাট করা হচ্ছে।

কাজটি করছেন ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য দিদার হোসেন মোল্লা।

স্থানীয়রা জানায়, স্লুইচ গেটের উত্তর পশ্চিম পাশে হাজীমারা-বরিশাল ঘাটের পাশে পাউবোর ৮ শতাংশ খালি ভূমি রয়েছে। ওই ভূমিতে হারুন জমাদার নামের এক ব্যবসায়ী অস্থায়ীভাবে ইট-বালুর ব্যবসা চালাচ্ছেন। হঠাৎ করে গত ২-৩ দিন ধরে মাটি এনে জমিটি ভরাট শুরু করেন দিদার মোল্লা। জায়গাটির দখল নিশ্চিত করতে ওই ব্যবসায়ীর অনেক ইট পাশের খালে ফেলে দেওয়া হয়। ব্যবসায়ী প্রতিবাদ করায় পাশে থাকা তার দোকানেও তালা লাগিয়ে দিয়েছেন ওই ইউপি সদস্য।

ব্যবসায়ী হারুন জমাদার বলেন, জায়গাটি দীর্ঘদিন থেকেই খালি পড়েছিল। ব্যবসায়ীরা এখানে ইট-বালু রেখে ব্যবসা করে আসছে। জমিটি খালি থাকায় সম্প্রতি আমি এখানে ইট-বালু এনে রাখি। পরে মেম্বার দিদার মোল্লা মাটি ফেলে জমিটি ভরাট করা শুরু করে। তারা আমার অনেক ইট নদীতে ফেলে দিয়েছে। এছাড়া আমার দোকানেও তালা মেরে দিয়েছে।

ইউপি সদস্য দিদার হোসেন মোল্লা বলেন, আমি ওই ওয়ার্ডের মেম্বার হওয়ায় জমিটির প্রতি আমার একটি দাবি আছে। একসনা বন্দোবস্ত নেওয়ার জন্য আমি পাউবোর কাছে আবেদন জানিয়েছি। এর আগে, এ জমি লীজ নিতে গিয়ে আমাকে সাড়ে ৩ লাখ টাকা গচ্ছা দিতে হয়েছে। এরপরেও আমি জমিটি নিতে পারিনি। এখানে ঘর তুলতে পারলে বন্দোবস্ত নিতে আমার জন্য সুবিধা হবে। কাজটি অবৈধ হলেও জমিটি দখলে আমাকে এ কাজ করতে হয়েছে। অন্য কোনো উপায় ছিল না।

পাউবোর রায়পুরের সেকশান অফিসার (এসও) মো. শাকিল বলেন, সরকারি জায়গা কেউ এভাবে দখল করে বন্দোবস্ত নিতে পারেন না। মাটি ভরাটের বিষয়টি আমরাও জানতে পেরেছি। জায়গাটি দখলমুক্ত করতে ব্যবস্থা নেওয়া হবে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ বলেন, অবৈধভাবে জমি দখল করার সুযোগ নেই। এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।