ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশে লুণ্ঠন কমেছে তাই উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
দেশে লুণ্ঠন কমেছে তাই উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): দেশে লুণ্ঠন কমেছে, তাই উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার (২৩ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নবীনবরণ ও ইফতারে মাহফিলে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই উন্নয়নের গতি আরও বাড়ানো যাবে। আগামী পাঁচ-সাত বছরের মধ্যে আমরা উন্নয়নে এ অঞ্চলে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা সবাইকে ছাড়িয়ে যাব।

শিক্ষার্থীদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী বলেন, আপনারা সবাই স্বাধীন প্রজন্মের মানুষ। পরাধীন না হলে স্বাধীনতা কী বোঝা যায় না। তাই ইতিহাস জানতে হবে। বাঙালির ইতিহাস, তার আত্মপরিচয়, ভাষা, সংস্কৃতি জানতে হবে। আর আগামীতে এই বাংলা যেন বহিরাগত কারোর পদদলিত না হয়, সেটা খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার, ডিএমপি মতিঝিল জোনের এডিসি মো. নুরুল আমিন, বাংলাদেশ আওয়ামী লীগ উপকমিটির সাবেক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুল হাই রাজিব, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ শাহিন ও জবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আফসার প্রমুখ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ফখরুল ইসলাম টিপুর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক নীলপদ্ম রায় প্রান্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।