ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেষ জুমায় যেন তিল ধারণের ঠাঁই ছিল না বরিশালের মসজিদগুলোতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
শেষ জুমায় যেন তিল ধারণের ঠাঁই ছিল না বরিশালের মসজিদগুলোতে

বরিশাল: রমজানের শেষ জুমায় যেন তিল ধারণের ঠাঁই ছিল না বরিশালের মসজিদগুলোতে। প্রখর রোদ উপেক্ষা করেই শেষ জুমায় মসজিদে মসজিদে ঢল নেমেছিল মুসল্লিদের।

 

শুক্রবার (২৯ এপ্রিল) বরিশালের প্রায় সব মসজিদে অন্য সময়ের চেয়ে বেশি মুসল্লিদের উপস্থিতি দেখা গেছে। অধিকাংশ মসজিদেই ভেতরে মুসল্লিদের জায়গায় সংকুলান না হওয়ায় বাইরে নামাজ পড়তে দেখা গেছে।

রাস্তার পাশের মসজিদগুলোতে জায়গা না হওয়ায় মূল সড়কেও গেছে নামাজের কাতার, তীব্র রোদের মধ্যেই নামাজ আদায় করেছেন মুসুল্লিরা।

বরিশাল নগরের  বিভিন্ন মস‌জি‌দে দেখা গেছে, বেলা ১২টা থেকে মুসল্লিরা মসজিদে যাওয়া শুরু করেন। বেলা সাড়ে ১২টার মধ্যেই ভরে যায় পুরো মসজিদ। বিভিন্ন এলাকা থেকে নানা বয়সী মানুষ এসে‌ছেন নামাজ পড়তে। মসজিদগু‌লোর ভেতরে জায়গা না হওয়ায় অনেকে বাইরেও নামাজ আদায় করতে দেখা গেছে।  

নগ‌রের দ‌ক্ষিণ আ‌লেকান্দাস্থ ইউসুফ উদ্দিন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি রুহুল আমীন খুতবায় রমজানের আমলের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

এদিকে বরিশালের সড়ক ও জনপথ বিভাগের মসজিদ, সাগরদী মাদরাসা মসজিদ, স্টিমার ঘাট মসজিদ, বাংলাবাজার মোড়ের মসজিদসহ নগরীর বিভিন্ন এলাকাতেও দেখা গেছে মুসল্লিদের উপচেপড়া ভিড়। বেশির ভাগ মসজিদে জুমার বয়ানে রমজানের ইবাদত, যাকাত নিয়ে আলোচনা করেন ইমাম-খতিবরা।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।