ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ঘরবাড়ি, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ঘরবাড়ি, আহত ৩

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার রায়গঞ্জ উপজেলায় ঝড়ে ঘর ভেঙে পড়ে তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৯ এপ্রিল) রাত পৌণে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

শনিবার (৩০ এপ্রিল) সকালে রায়গঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. শাহীনুল ইসলাম জানান, রাতে পৌর এলাকার বেশকিছু গ্রামের ওপর দিয়ে ঝড় বয়ে গেছে। এতে ভেঙে যায় বেশ কয়েকটি টিনের ঘর ও অসংখ্য গাছপালা। ঝড়ে ঘর ভেঙে চকমুথর গ্রামের হতদরিদ্র দিনমজুর সেলিম, তার ছেলে ও মেয়ে আহত হয়েছেন।

সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়া মুন্সী বলেন, ঝড়ে ইউনিয়নের শতাধিক কাঁচাবাড়ি ভেঙে গেছে। কাটেঙ্গা, সয়াশাখা, দোগাছী, মহেশ কাংলা, দোরতা, বর্ণি, ছোট কয়রা, বড় কয়রা, কাটেঙ্গা, কাগমারি, হাট বয়রা, কাওয়াকোলাপাড়া এলাকায় ঝড়ের প্রকোপ ছিল বেশি। এসব অঞ্চলে অনেক ঘরের চাল উড়ে গেছে এবং কিছু ঘরবাড়ি একেবারেই বিধ্বস্ত হয়েছে। এছাড়াও গাছপালা ভেঙেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, উপজেলার সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর, চালিতাডাঙ্গার কবিহার, গান্ধাইল, তেকানী, নাটুয়ারপাড়া ও নিশ্চিন্তপুরের কিছু অংশের ওপর দিয়ে ঝড় বয়ে গেছে। এতে বেশ কিছু কাঁচা বাড়িঘরের ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ নিরুপণের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।