ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লোকে লোকারণ্য আলিয়া মাদরাসা মাঠ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, মে ১, ২০২২
লোকে লোকারণ্য আলিয়া মাদরাসা মাঠ

সিলেট: সাবেক অর্থমন্ত্রী, খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, লেখক ও ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের জানাজা ঘিরে লোকে লোকারণ্য নগরের আলীয়া মাদরাসা মাঠ।  

রোববার (০১ মে) দুপুর সোয়া ১টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর জানাজার জন্য মরদেহ আনা হয় নগরে আলীয়া মাদরাসা ময়দানে।


 
মরদেহ আসার আগেই মানুষে সয়লাব হয়ে যায় বিশালাকারের মাঠ। সিলেটের সূর্য সন্তানের জন্য মানুষের ভালোবাসা আরেকবার প্রমাণিত হলো জানাজায় উপস্থিতির মধ্য দিয়ে।  

এ সময় জানাজা পূর্ব মরহুমের স্মৃতি চারণমূলক বক্তৃতা করেছিলেন কেন্দ্রীয়, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন দলের নেতারা।

রোববার (০১ মে) দুপুর ১২টার দিকে মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

বেলা ২টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরদেহ নগরের রায়নগর পারিবারিক কবরস্থানে নেওয়া হবে। সেখানে তাঁর বাবা মরহুম অ্যাডভোকেট আবু আহমদ আব্দুল হাফিজ এবং মা সৈয়দ শাহার বানু চৌধুরীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সা‌বেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মৃত্যুকা‌লে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ০১, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।