ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নানা কর্মসূচিতে মে দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ১, ২০২২
রাজশাহীতে নানা কর্মসূচিতে মে দিবস পালন

রাজশাহী: রাজশাহীতে শ্রমিকদের নূন্যতম মজুরি ২০ হাজার টাকা দেওয়ার দাবির মধ্য দিয়ে মহান মে দিবসের কর্মসূচি পালিত হয়েছে।  

রোববার (১ মে) দিবসটি উপলক্ষে সকাল থেকে মহানগরে শ্রমিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শোভাযাত্রা, পথসভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বেলা ১১টার দিকে প্রথমে মহানগরের আওয়ামী লীগ কার্যালয় থেকে শোভাযাত্রা বের করে শ্রমিকলীগ। রাজশাহী মহানগর শ্রমিক লীগের এ শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।  

এছাড়া রাজশাহী মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান ও সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে মে দিবস উপলক্ষে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) রাজশাহী জেলা কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় শ্রম দপ্তরের আয়োজনে এবং রাজশাহী জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া দিবসটি পালনের জন্য মহানগর রিকশা-ভ্যান শ্রমিক লীগ, মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক কল্যাণ সমবায় সমিতি, বাংলাদেশ ডাক বিভাগ উত্তর অঞ্চল, দর্জি শ্রমিক ইউনিয়ন, রাজশাহী জেলা হোটেল ও রেস্তোরাঁ শ্রমিকলীগ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্মচারী সংসদসহ (সিবিএ) অন্যান্য শ্রমিক সংগঠন বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

মে দিবস উপলক্ষে রাজশাহীর স্থানীয় সংবাদপত্র, অফিস-আদালত ছুটি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মে ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।