ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনে ঈদযাত্রা স্বস্তিদায়ক হওয়ায় সন্তুষ্ট রেলমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ২, ২০২২
ট্রেনে ঈদযাত্রা স্বস্তিদায়ক হওয়ায় সন্তুষ্ট রেলমন্ত্রী

ঢাকা: এবারের ঈদযাত্রায় যাত্রীদের ভোগান্তি না হওয়ায়, নির্দিষ্ট সময়ে ও আরামে তাদের গন্তব্যে পৌঁছাতে পারায় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনসহ মন্ত্রণালয় সন্তুষ্টি প্রকাশ করেছে।  

সোমবার (২ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সন্তুষ্টি প্রকাশ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত ঈদ উপলক্ষে রেলওয়ে তাদের টিকিট বিক্রি কার্যক্রম করেছে। এবারের ঈদযাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোনো ভোগান্তিতে পড়েনি। মাঝখানে দাঁড়ানো কোনো লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় ঘটেনি।  

এতে আরও বলা হয়, রেলপথ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বেশ কিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে। এরমধ্যে এনআইডি ছাড়া কেউ টিকিট কাটতে পারেনি। টিকিট যার ভ্রমণ তার মূল প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। এর ফলে টিকিটবিহীন কোনো যাত্রী ট্রেনে যেতে পারেনি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।

রেলওয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবার আন্তরিক প্রচেষ্টায় এটা করা সম্ভব হয়েছে। এজন্য রেলমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। ঈদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, মে ০২, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।