ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে র‍্যাগ ডের খাওয়া-দাওয়া শেষে অসুস্থ ৮ কলেজছাত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ৮, ২০২৪
রাজধানীতে র‍্যাগ ডের খাওয়া-দাওয়া শেষে অসুস্থ ৮ কলেজছাত্রী 

ঢাকা: রাজধানীর ধনিয়া এলাকায় একটি হোটেলে র‍্যাগ ডে উপলক্ষে খাওয়া-দাওয়া শেষে ধনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ৮ ছাত্রী অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

বুধবার (৮মে) বিকেল ৫টার দিকে হাসপাতালে চিকিৎসা নিয়েছে ছাত্রী জুই আক্তার মিম (১৮), মারিয়া আক্তার (১৮), মারিয়াম (১৮), ফারিয়া আক্তার (১৮), সানজিদা আক্তার (১৮), সাদিয়া আফরিন(১৮), ফারজানা আক্তার (১৮) ও রোজিনা আক্তার (১৭)।

তাদের সঙ্গে থাকা নুসরাত জাহিন নামে আরেক শিক্ষার্থ জানায়, তারা সবাই ধনিয়া কলেজে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আজ তারা কলেজে র‍্যাগ ডে পালন করছিল। দুপুড় সাড়ে ১২টার দিকে তারা প্রায় ৫০ জন শিক্ষার্থী দনিয়া ট্রাকস্ট্যান্ডে একটি রেস্টুরেন্টে খেতে যায়। সেখানে তারা প্রথমে কেক কাটে। এরপর আনন্দ উল্লাস করছিল। তবে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটা স্প্রে ব্যবহার করে। এরপর সবাই ফ্রাইড রাইস, চিকেন ও সবজি খায়। খাওয়ার কিছুক্ষণ পর একে একে কয়েকজন অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে সঙ্গে সঙ্গে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। এরপর জানা যায় প্রায় সেখানে থাকা অধিকাংশ ছাত্রী অসুস্থ হয়েছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসকরা জানান, কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে এসেছে।  ধারণা করা হচ্ছে কোনো একটি কারণে এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তখন তাকে দেখে  ভয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ে। তবে হাসপাতালে যারা এসেছে সবাইকেই  প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ধনিয়া কলেজের কিছু ছাত্রী র‍্যাগডে পালন করছিল। পরে দনিয়া ট্রাকস্ট্যান্ড এলাকায় ‘টার্কিস কাবাব পার্টি সেন্টার’ নামে একটি রেস্টুরেন্টে খাবার খেতে যায়। সেখানে খাবার খাওয়ার পর কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। এরমধ্যে কয়েকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেছে চিকিৎসা নিতে। এছাড়া কয়েকজন স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছে। তবে অসুস্থ হওয়া সব ছাত্রী এখন ভালো আছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ৮, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।