ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে ২ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, মে ৭, ২০২২
বড়াইগ্রামে ২ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

নাটোর: নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ ৭ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন প্রায় অর্ধশত বাসযাত্রী।

শনিবার (০৭ মে) বেলা ১১টায় হাটিকুমরুল-বনপাড়া-ঢাকা মহাসড়কের উপজেলার মহিষভাঙা এলাকার ‘গাজী অটো রাইস মিলের’ সামনে এ দুর্ঘটনা ঘটে। এসময় রাজশাহীগামী ন্যাশনাল ট্রাভেল এবং ঢাকাগামী সিয়াম বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী রেঞ্জের সহকারী পরিচালক দিদারুল আলম বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে শিশুসহ দুই জন নারী ও ৫ জন পুরুষ রয়েছে। এরমধ্যে ৪ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নাটোর সদর উপজেলার পাইকের দোল গ্রামের শাহজাহান আলীর মেয়ে সাদিয়া খাতুন (১২) ও ছেলে কাওসার আহমেদ (১৮), লালপুর উপজেলার ওয়ালিয়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী মোহনা আক্তার মিলি (২৫) ও চাঁপাইনবাগঞ্জ জেলার বাসিন্দা মশিউর রহমান (৪৫)।

এদের মধ্যে সাদিয়া ও কাওসার আহমেদ সিয়াম পরিবহনের যাত্রী ছিলেন। তাদের মা ওই বাসেই ছিলেন এবং অক্ষত আছেন। নিহত কাওসার আহমেদ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন বলে জানা গেছে। আর মোহনা আক্তার মিলি ও মশিউর রহমান ন্যাশনাল ট্রাভেলের যাত্রী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার সময় হাটিকুমরুল-বনপাড়া-ঢাকা মহাসড়কের উপজেলার মহিষভাঙা এলাকায় ‘গাজী অটো রাইস মিলের’ সামনে ঢাকা থেকে রাজশাহীগামী ন্যাশনাল পরিবহনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা সিয়াম পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। তখন ন্যাশনাল পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে ওই মিলের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা অপর একটি ট্রাককে সজোরে ধাক্কা দেয়। এতে বাস ও ট্রাক উল্টে যায়। নিহত হন ঘটনাস্থলেই ৬ জন এবং পার্শ্ববর্তী একটি ক্লিনিকে নেওয়ার পর আরও এক যাত্রী মারা যান। এ নিয়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো সাতজন। নিহতদের মধ্যে ন্যাশনাল ট্রাভেলস থেকে ৫ জন পুরুষ ও ১ জন নারী এবং সিয়াম পরিবহন থেকে ভাই-বোনের মরদেহ পাওয়া যায়।

এদিকে বনপাড়া হাইওয়ে থানা পুলিশ ও বনপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে। একই সঙ্গে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ভর্তি করে।  

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, মে ০৭, ২০২২ আপডেট: ১৪০৫ ঘণ্টা
এসআইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।