ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ভারত ভ্রমণ নিয়ে হাইকমিশনারের বক্তব্য ভুলভাবে উপস্থাপন হচ্ছে’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ৭, ২০২২
‘ভারত ভ্রমণ নিয়ে হাইকমিশনারের বক্তব্য ভুলভাবে উপস্থাপন হচ্ছে’ বিক্রম কুমার দোরাইস্বামী। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারত ভ্রমণ নিয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের বক্তব্য সামাজিক গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপন হচ্ছে। চলতি বছরের জানুয়ারিতে দেওয়া হাইকমিশনারের বক্তব্য পুনরায় প্রচার করা হচ্ছে, যেটা বর্তমান সময়ের জন্য প্রযোজ্য নয়।

শনিবার (৭ মে) ঢাকার ভারতীয় হাইকমিশনের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, একটি সংবাদপত্রের প্রতিবেদন সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হচ্ছে। সেই প্রতিবেদনে দাবি করা হচ্ছে, ওমিক্রন সংক্রমণ বাড়ার কারণে এ সময় ভারতে না যাওয়ার জন্য বাংলাদেশি নাগরিকদের পরামর্শ দিয়েছেন দেশটির হাইকমিশনার।

তবে ওই প্রতিবেদনটি প্রকাশিত হয়েছিল ২০২২ সালের জানুয়ারি মাসে। সেই সময়ে এ প্রতিবেদন বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিতও হয়েছিল। তবে এটি কোনো একটি সাম্প্রতিক প্রতিবেদন নয়।

হাইকমিশনের মুখপাত্র স্পষ্ট করেছেন, ভারত সরকারের এ ধরনের কোনো পরামর্শ নেই এবং ভারত ভ্রমণের জন্য উন্মুক্ত রয়েছে। শুধু ভারতে ভ্রমণের সুবিধার জন্যই বাংলাদেশে ১৬টি ইন্ডিয়ান ভিসা আবেদন কেন্দ্র মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অতিরিক্ত সময়ের জন্য খোলা ছিল। এমনকি ভিসার অতিরিক্ত চাহিদা মেটাতে ছুটির দিনেও আবেদন কেন্দ্র খোলা ছিল।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, মে ০৭, ২০২২
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।