ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবশেষে প্রশাসনের খাদ্য সহায়তা নিল ‘সেই’ ৩পাড়ার বাসিন্দারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মে ৯, ২০২২
অবশেষে প্রশাসনের খাদ্য সহায়তা নিল ‘সেই’ ৩পাড়ার বাসিন্দারা

বান্দরবান: অবশেষে লামা উপজেলা প্রশাসনের খাদ্য সহায়তা নিয়েছে সরই ইউনিয়নের লাংকম ম্রো পাড়া, জয়চন্দ্র ত্রিপুরা পাড়া এবং রেং ইয়ান ম্রো পাড়ার বাসিন্দারা।

সোমবার (০৯ মে) বিকেল সাড়ে ৪টায় লামা উপজেলা পরিষদে এসে ৩পাড়ার জনসাধারণ এই ত্রাণ সামগ্রী গ্রহণ করেন।

এর আগে রোববার (৮ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা জাবেদ কায়সার নিজে ঘটনাস্থলে গিয়ে পাড়া পরিদর্শন করে তাদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন।   পাড়ারবাসী প্রথমে তা গ্রহণ করলেও পরে তা ফেরত দেন।

খাদ্য সহায়তা নিতে আসা পাড়ার বাসিন্দা লাংকুম ম্রো (৩৬) বাংলানিউজকে বলেন, ওদিন আমাদের মনমর্জি ভালো ছিল না, তাই আমরা ত্রাণগুলো ফেরত দিয়েছিলাম, ভুল করেছিলাম। তবে আজ (সোমবার) নিয়ে যাচ্ছি।

লাংকুম পাড়ার বাসিন্দা রুইপাও ম্রো (৩০)বাংলানিউজকে বলেন, ওদিন ইউএনও স্যারের পেছনে রাবার কোম্পানির লোকজন ছিল, তাই আমরা ভেবেছি এগুলো লামা রাবারের সহায়তা, তাই গ্রহণ করেনি। তবে আজ এই সহায়তা পেয়ে খুশি।

রেংয়ান ম্রো পাড়ার কারবারি রেংয়ান ম্রো বাংলানিউজকে বলেন, প্রায় ৩৬টি পরিবার খাদ্য এবং খাবার পানির তীব্র সংকটে আছে। লামা উপজেলা প্রশাসনের পক্ষে এই খাদ্য সহায়তা দেওয়ায় আমরা খুবই খুশি, এভাবে  আমরা সবাইকে পাশে চাই।

এদিকে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বাংলানিউজকে বলেন, ত্রাণ নেওয়ার জন্য সরই থেকে লামা আসা-যাওয়ার জন্য একটি গাড়ি রিজার্ভ করে দিয়েছি, আর সবাইকে ত্রাণ সহায়তা দিতে কাজ করছি। এই ৩টি পাড়ার লোকজনের পাশে আমরা আছি।

লামার ইউএনও মো. মোস্তফা জাবেদ কায়সার বাংলানিউজকে বলেন, সরই ইউনিয়নের  লাংকম ম্রো পাড়া, জয়চন্দ্র ত্রিপুরা পাড়া এবং রেং ইয়ান ম্রো পাড়ার বাসিন্দাদের খাদ্য সংকটের কথা শুনে তাদের কাছে গিয়েছিলাম। তবে তারা প্রথমদিন আমার কাছ থেকে খাদ্যগুলো গ্রহণ না করলেও একদিন পরে লামা এসে খাদ্যগুলো নিয়ে গেল। জেলা প্রশাসনের পক্ষে আমি ত্রাণ গুলো পাড়াবাসীর হাতে তুলে দিয়েছি।  

তিনি আরও বলেন, প্রতি পরিবারকে চাল ১০ কেজি, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম লবণ, ২ লিটার পানি, ১ কেজি মুড়ি এবং ১ কেজি চিড়া দেওয়া হয়েছে। আমাদের এই সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়ন থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অবস্থিত রেং ইয়ানসহ ৩টি পাড়ায় খাদ্য ও পানির তীব্র সংকট-এমন সংবাদ পেয়ে স্থানীয় ইউএনও ৮মে সকালে সেখানে ত্রাণ সহায়তা দিতে ছুটে যান। প্রথমে এলাকাবাসী সেই ত্রাণ নিয়ে নিজ নিজ বাড়িতে যান, কিন্তু পরে তারা লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষ থেকে এই ত্রাণ দেওয়া হয়েছে সন্দেহ করে তা ফেরত দেন। এর আগে গত ২৬এপ্রিল জুমে আগুন দেয়াকে কেন্দ্র করে ৩পাড়াবাসী ও লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে বিবাদ শুরু হয় এবং ঘটনার পর লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৮ জনের বিরুদ্ধে লামা থানায় একটি মামলা দায়ের করা হয় এবং এর পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে মামলার ২ আসামিকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়:১৯০০ ঘণ্টা, ৯ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।