ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৌবাহিনীকে আধুনিকায়নের পদক্ষেপ যথাযথ বাস্তবায়নের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মে ১১, ২০২২
নৌবাহিনীকে আধুনিকায়নের পদক্ষেপ যথাযথ বাস্তবায়নের সুপারিশ

ঢাকা: বাংলাদেশ নৌবাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে সরকারের নেওয়া পদক্ষেপগুলো বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
বুধবার( ১১ মে) জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, শেখ হেলাল উদ্দীন, মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, নাজমুল হাসান, মো. নাসির উদ্দিন এবং মো. মহিববুর রহমান অংশ নেন।

বৈঠকে ১৭তম  বৈঠকের সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং কার্যবিবরণী  সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

এদিনের বৈঠকে বাংলাদেশ নৌবাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত নানা পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসব পদক্ষেপের সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়েছে।
বৈঠকে বাংলাদেশ সমরাস্ত্র কারখানার সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা ও প্রতিষ্ঠানটির উন্নয়ন কার্যাবলী চলমান রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হয়।

এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ সমরাস্ত্র কারখানার কমান্ড্যান্ট এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ১১, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।