ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরিশালে পৃথক ঘটনায় ৬ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ১১, ২০২২
বরিশালে পৃথক ঘটনায় ৬ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম

বরিশাল: বরিশাল সদর ও উজিরপুর উপজেলায় পৃথক ঘটনায় ৬ জনকে কুপিয়ে জখম করা হয়েছে। পাশাপাশি এক কলেজ ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের চেষ্টা চালানো হয়েছে।

আহতদের উদ্ধার করে এরইমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেইসঙ্গে থানা পুলিশকেও ঘটনা সম্পর্কে অবগত করা হয়েছে।

জানা গেছে, উজিরপুর উপজেলার শোলক গ্রামের টেলিরভিটা নামক মাঠে ৩ দিনের গ্রাম্য মেলা বসে। ওই মেলায় শোলক গ্রামের রনি, পনির ও যুগিহাটি গ্রামের কাওসার, রবিউল, সফিকসহ অজ্ঞাত ৪/৫ জন মিলে জুয়ার আসর বসায়। এর প্রতিবাদ করে শোলক গ্রামের বাসিন্দারা।

আর এরপর থেকেই উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। যার ধারাবাহিকতায় মঙ্গলবার (১০ মে) সন্ধ্যা ৭টার দিকে বনভোজন অনুষ্ঠানে ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে মুন্না খান, আবির চোকদার, সিয়াম সরদারকে কুপিয়ে রক্তাক্ত করে জুয়ার আয়োজনকারীরা।

আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পাশাপাশি এ ঘটনায় মামুন সিকদার বাদী হয়ে উজিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বুধবার (১১ মে) দুপুরে আহত মুন্না খান জানান, বখাটে রনি, পনির, কাওছার, রবিউল, শফিকসহ কয়েকজন মিলে মেলার ভেতরে জুয়ার আসর বসায়। মূলত এর প্রতিবাদ করার কারণেই হত্যার উদ্দেশ্যে আমাদের কুপিয়ে জখম করেছে ওরা। হামলাকারীরা এলাকায় মাদক, জুয়া, ইভজিটিজিং করাসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত রয়েছে।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আর্শাদ বলেন, অভিযোগ তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে বরিশাল সদর উপজেলার চরমোনাইয় ইউনিয়নের নলচর গ্রামে কলেজ ছাত্রীকে অপহরণে ব্যর্থ হয়ে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। পাশাপাশি এ সময় অপহরণকারীদের বাঁধা দেওয়ার ওই ছাত্রীর বাবা-মা ও চাচাকে কুপিয়ে জখম করেছে বখাটেরা।

বুধবার (১১ মে) সকালে আহত কলেজ ছাত্রীর মা বিউটি বেগম জানান, একই এলাকার চিহ্নিত বখাটে গফ্ফার সিকদার ও জব্বার সিকদারসহ তাদের সহযোগীরা দীর্ঘদিন ধরে কলেজে আসা-যাওয়ার পথে তার মেয়েকে উত্যক্ত করে আসছিল। সোমবার (৯ মে) সকালে বখাটেরা ঘর থেকে তার মেয়েকে অপহরণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় বখাটেদের বাধা দেওয়ায় তারা (বখাটে) হামলা চালিয়ে তিন জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে। আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে ও ওই কলেজ ছাত্রীকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মীমাংসার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন কলেজ ছাত্রীর স্বজনরা।

তবে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, ওই ঘটনায় উভয় পক্ষের অভিযোগ রয়েছে। ঘটনার তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মে ১১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।