ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জেএসএস সদস্যদের গুলিতে সাবেক ইউপিডিএফ কর্মী নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মে ১২, ২০২২
জেএসএস সদস্যদের গুলিতে সাবেক ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটি: রাঙামাটির বরকল উপজেলায় লক্ষ্মী চন্দ্র চাকমা (৫০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সাবেক এ ইউপিডিএফ কর্মীকে জেএসএস-সন্তু গ্রুপের সদস্যরা গুলি করে হত্যা করেছেন বলে স্থানীয় সূত্র দাবি করেছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিনগত রাতে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের শিলছড়ি (পরিচিতি নাম উখছড়ি) এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির  (সন্তু গ্রুপ) সশস্ত্র গ্রুপের সদস্যরা লক্ষ্মী চন্দ্র চাকমার বাড়িতে গিয়ে তাকে গুলি করে হত্যা করে পালিয়ে যান।  

স্থানীয়দের অভিযোগ, হত্যাকাণ্ডে অংশ নেন- পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস, সন্তু গ্রুপ) সশস্ত্র কমান্ডার চিনু মারমাসহ ১৫ সদস্যের একটি দল।  

চিনু মারমা বর্তমানে বরকল, লংগদু উপজেলার পিসিজেএসএস’র সশস্ত্র কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

লক্ষ্মী চন্দ্র অতীতে পাহাড়ের সন্ত্রাসী সশস্ত্র সংগঠন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কর্মী ছিলেন। বর্তমানে তিনি সব কিছু ছেড়ে পারিবারিক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করছিলেন। তাকে হত্যা করার মূল কারণ হিসেবে স্থানীয়রা বলছেন, লক্ষ্মী চন্দ্র ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপের সঙ্গে এখনো যোগাযোগ রাখছেন এবং তাদের হয়ে তথ্য সরবরাহ করছেন।

বরকল থানার ওসি নাছির উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করতে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। তারা ফিরলে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মে ১২, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।