ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

১০ লাখ টাকাসহ আন্তঃজেলা পকেটমার চক্রের ২ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
১০ লাখ টাকাসহ আন্তঃজেলা পকেটমার চক্রের ২ সদস্য গ্রেফতার

ফরিদপুর: দেখতে ভদ্র স্বভাবের কিন্তু অন্তরালে ওদের হিংস্র থাবা। ওদের টার্গেট ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে যাওয়া বয়স্ক বা অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী।

সারাজীবনে চাকরি করে যখন একজন সরকারি কর্মকর্তা বা কর্মচারী ব্যাংক থেকে পেনশনের টাকা তুলে নেন তখনই ওদের নজর পড়ে। ছুটতে থাকে পিছু, সুযোগ বুঝে মুহূর্তেই সারা জীবনে জমানো টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়।  

সিসি ক্যামেরার ফুটেজ যাচাই করে এমনই একটি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ফরিদপুরের কোতোয়ালি থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের ছিনতাই হয়ে যাওয়া ১০ লাখ টাকা উদ্ধার করা হয়।  

সোমবার (২৩ মে) দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা।  

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতোয়ালি থানার ওসি এম এ জলিল, উপ পরিদর্শক (এসআই) শামীম হাসান উপস্থিত ছিলেন।


গ্রেফতার দুইজন হলেন- ফরিদপুর সদরের ডোমরাকান্দি এলাকার জাহাঙ্গীর ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (৪৭) ও কবিরপুর এলাকার আবুল হোসেন মোল্যা (৫০)।

প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, গত ৮ মে জেলার মধুখালী উপজেলার মির্জাকান্দি এলাকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক হাতেম মোল্যা (৬০) ফরিদপুর পোস্ট অফিস থেকে পেনশনের ১০ লাখ টাকা উত্তোলন করেন। এরপর তিনি টাকাগুলো ব্যাগে করে বাড়ির উদ্দেশে অটোরিকশায় করে রাজবাড়ী রাস্তার মোড়ে গিয়ে লোকাল বাসে ওঠেন। এরপরই তিনি দেখতে পান তার ব্যাগের চেইন খোলা এবং টাকাগুলো নেই। তিনি বাদী হয়ে কোতোয়ালি থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি চুরির মামলা দায়ের করেন। মামলার পরে আধুনিক প্রযুক্তির সহায়তায়, সিসি টিভি ফুটেজ যাচাই করে এই দুইজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক তাদের নিজ বাসা থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামিরা আন্তঃজেলা চোর/পকেটমার চক্রের সদস্য। এই চক্রের সঙ্গে আরও একজনের নাম জানা গেছে। তারা দেশের বিভিন্ন জেলায় অভিনব কায়দায় চুরি করে থাকে। মূলত আসামিরা সরকারি পোস্ট অফিস, ব্যাংকে বয়স্ক পুরুষ, মহিলাদের টার্গেট করে থাকে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।