ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিজ্ঞান জাদুঘরে বই পড়া প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মে ২৪, ২০২২
বিজ্ঞান জাদুঘরে বই পড়া প্রতিযোগিতা

ঢাকা: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে প্রথমবারের মতো শুরু হয়েছে বিজ্ঞান বই পড়া প্রতিযোগিতা। রাজধানীর তিনটি স্বনামধন্য স্কুলের ৫০ জন শিক্ষার্থী এ বই পড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

 

সোমবার (২৩ মে) রাজধানীর আগারগাঁওয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে স্মারক উপহার হিসেবে শিক্ষা সামগ্রী দেওয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের জন্য ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী, বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।  

এ প্রসঙ্গে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ইন্টারনেটের আসক্তিতে বই পড়া হারিয়ে যাচ্ছে। বই জ্ঞানার্জন এবং গবেষণার পথ উন্মোচন করে। বই পড়ার অনাগ্রহের কারণে মেধায় পিছিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা এবং লেখনী শক্তি ও সৃজনশীলতা এখন বিলুপ্তির পথে। এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞান পিপাসু এবং বই প্রেমিক হয়ে আগামীতে বাংলাদেশকে গড়বে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সিনিয়র কিউরেটর এবং পরিচালক (অ. দা.) এ কে এম. লুৎফুর রহমান সিদ্দীক।

প্রতিযোগিতায় মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও মিশন ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মে ২৪, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।