ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন গৌতম চক্রবর্তী

টাঙ্গাইল: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে।

উপজেলা বিএনপির আয়োজনে শনিবার (২৮ মে) সকালে নাগরপুর সরকারি কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে গৌতম চক্রবর্তীর মরদেহে শেষ শ্রদ্ধাঞ্জলী জানায় সর্বদলীয় নেতাকর্মী ও জনসাধারণ।

পরে মামুদনগর কেন্দ্রীয় শ্মশানে তাকে দাহ করা হয়।  

শেষ শ্রদ্ধাঞ্জলীতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদকসহ জেলা উপজেলা বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী ও নাগরপুর উপজেলা আওয়ামী লীগের নেতারা।

প্রসঙ্গত, শুক্রবার (২৭ মে) দুপুরে এভার কেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গৌতম চক্রবর্তী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি ব্যক্তি জীবনে এক ছেলে দুই মেয়ের জনক। ১৯৫৫ সালের ৮ই মার্চ জন্মগ্রহণ করেন তিনি। তিনি নাগরপুর যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, নাগরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি ও ঢাকা থেখে স্নাতক পাশ করেন। ছাত্র জীবনে জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃত্ত ছিলেন। ১৯৯৬ সালে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি ২য়বারের মত বিএনপি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে নাগরপুর-দেলদুয়ারের সাধারণ মানুষের কাছে জনপ্রিয় নেতা হয়ে ওঠেন। রাজনৈতিক জীবনে তিনি সব সময় সাধারণ মানুষের পাশে অবস্থান নিয়েছেন। ছাত্র জীবনে তিনি বিভিন্ন সময় জেল জুলুমের শিকার হয়েছেন। তার মৃত্যুতে নাগরপুর-দেলদুয়ার দলীয় নেতাকর্মীরা অভিভাবক শূন্য হয়ে পরেছে। তিনি নাগরপুর সদর ইউনিয়নের চৌধুরীবাড়ী (হরিভুক্ত পাড়ার) শ্রী বিশ্বেশ্বর চক্রবর্তীর বড় ছেলে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।