ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে ছাঁটাই শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ২৯, ২০২২
সাভারে ছাঁটাই শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ সাভারে ছাঁটাই শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের একটি তৈরি পোশাক কারখানার ছাঁটাই ও অব্যাহতি দেওয়া শ্রমিকদের আইনগত বকেয়া পাওনা পরিশোধের দাবিতে কারখানার সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কারখানাটির ভুক্তভোগী শ্রমিকরা।

রোববার (২৯ মে) দুপুরে সাভারের উলাইল বাসস্ট্যান্ড এলাকায় এইচআর টেক্সটাইল লিমিটেড (প্রাইড গ্রুপ) কারখানার প্রায় ৭০ জন শ্রমিক এই বিক্ষোভ করছেন।

শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের আইনগত বকেয়া পাওনা পরিশোধ না করে টালবাহানা করেছেন। এছাড়া কর্তৃপক্ষ জোর করে অব্যাহতি পত্রে স্বাক্ষর নিয়ে শ্রমিকদের বকেয়া না দিয়ে দীর্ঘদিন ধরে টালবাহানা করছেন। তাই পাওনা পরিশোধের দাবিতে এই কর্মসূচি।

ভুক্তভোগী শ্রমিক মো. রতন মিয়া বলেন, আমরা কারখানার সামনে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে চাইলে কেউ যোগাযোগ করেনি, বরং আমাদের গালিগালাজ করে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এই মুহূর্তে আমরা অনিশ্চয়তায় ভুগছি।

এ ব্যাপারে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব জানান, অন্যায়ভাবে শ্রমিকদের সাদা কাগজে স্বাক্ষর নিয়ে কাজ থেকে বিরত রেখে কারখানা কর্তৃপক্ষ অমানবিকতার পরিচয় দিয়েছেন। অবিলম্বে শ্রমিকদের আইনগত বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন-গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি কবির হোসেন মনির, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার ইউনিট কমিটির সভাপতি এমদাদুল ইসলাম, নাসির উদ্দিন, বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সাভার হেমায়েতপুর আঞ্চলিক কমিটির সভাপতি নজরুল ইসলাম সবুজসহ ছাঁটাইকৃত শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মে ২৯, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।