ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহহীন ভানু বিবিকে সেমিপাকা ঘর উপহার দিল পুনাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
গৃহহীন ভানু বিবিকে সেমিপাকা ঘর উপহার দিল পুনাক

রাজশাহী: রাজশাহী চারঘাটের গৃহহীন ও বিধবা ভানু বিবিকে সেমিপাকা বাড়ি ‘স্বপ্ননীড়’ উপহার দিয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ (পুনাক)।

রোববার (২৯ মে) বিকেলে পুনাকের রাজশাহী জেলা শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ বাড়িটি হস্তান্তর করেন।

রাজশাহীর চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের মৃত খেরাজ উদ্দিনের স্ত্রী ভানু বিবি। প্রায় ৩০ বছর আগে স্বামীকে হারিয়ে গৃহহীন হয়ে পড়েন তিনি।

জানা যায়, স্বামী মারা যাওয়ার পর ৪০ বছর ধরে থানায় বুয়ার করেছেন ভানু বিবি। তবে বর্তমানে তার বয়স ৭০ বছর। ফলে আর কোনো ধরনের কাজ করতে পারেন না তিনি। স্বামীর ঘরের ভিটা ছাড়া কিছু না থাকায় সব আয়ের পথ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় জরাজীর্ণ ঘরে খুব কষ্ট করে দিন পার করছিলেন তিনি। ভানু বিবির এই অমানবিক জীবন যাপনের বিষয়টি কেন্দ্রীয় পুনাকের সভানেত্রী জীশান মীর্জার দৃষ্টিগোচর হয়। তারপরই তিনি ভানু বিবির জন্য ‘স্বপ্ননীড়’ বাড়ি নির্মাণের নির্দেশ দেন।

‘স্বপ্ননীড়’র সার্বিক পরিকল্পনা ও ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের রাজশাহী জেলা শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ, সার্বিক এবং সহযোগিতায় ছিলেন পুনাক এবং চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহধর্মিণী খাদিজা জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।