ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে কুকুরের কামড়ে আহত ১১, আতঙ্কে এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুন ৪, ২০২২
ফরিদপুরে কুকুরের কামড়ে আহত ১১, আতঙ্কে এলাকাবাসী

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী পৌর এলাকায় পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ১১ জন আহত হয়েছেন।

শুক্রবার (৩ জুন) দিনগত রাতে ফরিদপুরের মধুখালী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এরপর থেকে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

শনিবার (৪ জুন) মধুখালী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. দেবাশীষ বলেন, কুকুরের কামড়ে আহতদের রেবিক্স ডিসি ইনজেকশন দেওয়া হয়েছে। তাদের একমাসে মোট পাঁচ ডোজ ইনজেকশন দিতে হবে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, মধুখালী বাজার এলাকার কুকুরগুলো হঠাৎ মানুষের ওপর চড়াও হয়ে কামড়ানো শুরু করছে। এতে ভুক্তভোগী সবাই মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের গোন্দারদিয়া গ্রামের ভুক্তভুগী আব্দুর নূর বলেন, বাজার মসজিদ থেকে মাগরিবের নামাজ পড়ে বের হয়ে রাস্তায় গেলে হঠাৎ কুকুর এসে পায়ে কামড় দেয়। তাৎক্ষণিক ডাক্তারের পরামর্শ নিয়ে ভ্যাকসিন নিয়েছি।

ওই এলাকার বাসিন্দা শাহ্ মো. কুতুবুজ্জামান বলেন, আমার মা ৮৫ বছরের বয়স্ক মানুষ। তাকেও কুকুরে কামড় দিয়েছে।

আরেক ভুক্তভোগী মো. মুক্তার বলেন, বাজার এলাকায় দাঁড়িয়ে থাকার সময়ে একটি কুকুর এসে আমার পায়ে কামড় দেয়। আমি হাসপাতাল থেকে ইনজেকশন নিয়েছি।

মধুখালী পৌরসভার মেয়র খন্দকার মোরশেদ রহমান জানান, হাইকোর্ট থেকে বন্যপ্রাণী আইনে কুকুর নিধনের নিষেধাজ্ঞা রয়েছে। এজন্য আপাতত কুকুর নিধন করা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা,  জুন ০৪, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।