ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে এবার চাকা ফেটে ডিভাইডারে উল্টে গেল বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ৬, ২০২২
সাভারে এবার চাকা ফেটে ডিভাইডারে উল্টে গেল বাস দুর্ঘটনা কবলিত বাস -বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের বলিয়াপুরে ডিভাইডার ভেঙে বাস-ট্রাক সংঘর্ষে বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ৪ জন নিহতের একদিন না যেতেই এবার আশুলিয়ায় চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে যাত্রীবাহী বাস। এ ঘটনায় কেউ মারা না গেলেও গুরুতর আহত হয়েছেন ৩ যাত্রী।

সোমবার (৬ জুন) বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বিশমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসহ স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা নবীনগরগামী নিউ ভিলেজ লাইন নামের একটি যাত্রীবাহী বাসের সামনের চাকা ফেটে যায়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কবিভাজন ভেঙে এক লেন থেকে আরেক লেনে গিয়ে উল্টে যায়। তখন বাসে প্রায় ১৬ জন যাত্রী ছিলেন। এ ঘটনায় কেউ মারা না গেলেও আহত হয়েছেন বাসের যাত্রীরা। তাদের মধ্যে গুরুতর আহত অবস্থায় তিনজনকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ওসি আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, যতটুকু জানতে পেরেছি, একটি বাসের সামনের চাকা ফেটে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিভাজন ভেঙে উল্টে গেছে। বাসটি দ্রুতগতির ছিল। এ ঘটনায় কেউ নিহত হয়নি। বাসটিকে উদ্ধার করে থানায় নেওয়া হচ্ছে।

এর আগে, রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় সেইফ লাইনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিভাজন টপকে পরমাণু শক্তি কমিশনের বাস ও একটি ট্রাককে ধাক্কা দেয়। এ ঘটনায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান আরিফ, অন্তঃসত্ত্বা পূজা সরকার, কাউসার রাব্বী ও সংস্থার বাসচালক রাজীব হোসেন নিহত হন। আহত আরও ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা হয়েছে (মামলা নম্বর-১৪)।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।