ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে বিপৎসীমার নিচে নেমেছে সুরমার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
সুনামগঞ্জে বিপৎসীমার নিচে নেমেছে সুরমার পানি

সুনামগঞ্জ: বৃষ্টিপাত কম হওয়ায় কমতে শুরু করেছে সুনামগঞ্জে নদ-নদীর পানি। ফলে বিপৎসীমার নিচে নেমেছে সুরমা নদীর পানি।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

জানা যায়, সোমবার (১৩ জুন) বিকেল থেকে সুনামগঞ্জ ও ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত কম হওয়ায় সুনামগঞ্জের নদ-নদীর পানি ১৯ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সুনামগঞ্জ শহরের ডুবে যাওয়া বিভিন্ন রাস্তা ঘাট থেকে পানি নেমেছে। ফলে  জেলা শহরের সঙ্গে তাহিরপুরের সড়ক যোগাযোগ সচল হয়েছে। তবে প্লাবিত নিম্নাঞ্চল থেকে পানি কমতে কিছুটা সময় লাগবে।

শহরের তেঘরিয়া এলাকার বাসিন্দা আজাদ হোসেন বলেন, সোমবার (১৩ জুন) সাহেব বাড়ি সড়ক পানিতে ডুবে ছিল। কিন্তু আজ (১৪ জুন) সকালে সড়ক থেকে পানি নেমে গেছে। এতে এলাকায় কিছুটা স্বস্তি ফিরেছে।

তাহিরপুর উপজেলার বাধাঘাটের বাসিন্দা তাজুল ইসলাম বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি সড়ক থেকে পানি নেমে গেছে।   এরফলে সুনামগঞ্জ শহরের সঙ্গে আবারও তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ সচল হয়েছে।  
এদিকে পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা, তাহিরপুর উপজেলা ও দোয়ারা বাজার উপজেলার নিম্নাঞ্চলগুলো এখনও ডুবে রয়েছে।

সুনামগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, সোমবার বিকেল থেকে সুনামগঞ্জ ও ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত কম হওয়ায় সুনামগঞ্জের নদ-নদীর পানি কমতে শুরু করেছে।   তবে বৃষ্টিপাত অব্যাহত থাকলে পানি আবারও বাড়তে পারে।

বাংলাদেশ সময়:১০১৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।