ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় জমি নিয়ে বিরোধের জেরে ঘর ভেঙে পেঁয়াজ লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ১৭, ২০২২
সালথায় জমি নিয়ে বিরোধের জেরে ঘর ভেঙে পেঁয়াজ লুট

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মো. জালাল মোল্যা নামে এক কৃষকের দুইটি ঘর ভেঙে প্রায় ৫০ মণ পেঁয়াজ লুটের অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৬ জুন) দিনগত গভীর রাতে উপজেলার গট্টি ইউনিয়নের কাঠালবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনায় শুক্রবার (১৭ জুন) দুপুরে ফরিদপুরের সালথা থানায় একটি মামলা করা হয়।

মো. জালাল মোল্যা অভিযোগ করে বলেন, জমি নিয়ে প্রতিবেশী মো. গহুর মোল্যার ছেলে তুহিন মোল্যা ও তৌকির মোল্যার সঙ্গে বিরোধ চলছিল। বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাত পৌনে ৩টার দিকে হঠাৎ তারা ১০-১২ লোক সঙ্গে নিয়ে আমার বাড়িতে হামলা চালান। তারা আমার দুটি পেঁয়াজ রাখার ঘর ভেঙে সেখানে থাকা ৫০-৫৫ মণ পেঁয়াজ লুট করে নিয়ে যান।

এছাড়া হামলা ঠেকাতে গিয়ে আমার দুই মেয়ে মিনারা আক্তার, তানিয়া আক্তার ও পুত্রবধূ খাদিজা বেগম ওই রাতে আহত হন। তাদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয় জানতে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান বলেন, খবর পেয়ে ওই রাতেই পুলিশ পাঠিয়ে পরিবেশ শান্ত করা হয়েছে। এ ঘটনায় জালালের ছেলে খোকন মোল্যা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ্য করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা রুজু করে তদন্ত করা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।