ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিস্তার বিভিন্ন স্থাপনা পরিদর্শনে পাউবোর অতিরিক্ত মহাপরিচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুন ১৯, ২০২২
তিস্তার বিভিন্ন স্থাপনা পরিদর্শনে পাউবোর অতিরিক্ত মহাপরিচালক

নীলফামারী: নীলফামারীর ডিমলায় তিস্তা নদীর বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের (পশ্চিম রিজিওন) অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী জৌতি প্রসাদ ঘোষ।  

শনিবার (১৮ জুন) স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিয়ে তিনি তিস্তা ব্যারেজ, ফ্লাড বাইপাস ও নদীর বিভিন্ন বাঁধ পরিদর্শন করেন।

সিলেট অঞ্চলের বন্যার ভয়াবহতা উল্লেখ করে এসময় তিনি বলেন, বন্যায় যাতে তিস্তা নদীর কোনো স্থাপনা ক্ষতিগ্রস্ত না হয় সে ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড সতর্ক আছে। এজন্য বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে কার্যকর পদক্ষেপ নিতে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জ্যোতি প্রসাদ ঘোষ বলেন, তিস্তা ব্যারেজের ভাটিতে শুকনো মৌসুমে পানি ধরে রাখার জন্য রিজার্ভ ট্যাঙ্কসহ তিস্তাকে দর্শনীয় স্থান হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বাঁধ সংস্কার, তিস্তা নদী খনন ও পরিত্যক্ত সেচনালা খননের পরিকল্পনা রয়েছে। এছাড়াও দর্শনার্থীদের জন্য ১০টি গণশৌচগার নির্মাণ ও গভীর নলকূপ স্থাপন করা হবে।

এসময় পাউবো রংপুর সার্কেল-২ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশী মোহন সরকার, রংপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব ও ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলাসহ অন্যান্য কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জুন ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।